হয়নি কাজ, পুরসভা বলল ‘হয়ে গিয়েছে’

বেহালার ওই বাসিন্দার বাড়ির সামনে জল জমে। তার সমাধানের জন্যই মেয়রের কাছে আবেদন জানিয়েছিলেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০১৯ ০৩:৪৪
Share:

কলকাতা পুরসভা।

‘টক টু মেয়র’ অনুষ্ঠানে তোলা সমস্যার সমাধান হয়ে গিয়েছে বলে জানানো হয়েছিল অভিযোগকারীকে। অথচ, সেই কাজ হয়নি। শনিবার ওই অনুষ্ঠানে মেয়রের কাছে এমনই নালিশ জানালেন বেহালার রায়বাহাদুর রোডের এক বাসিন্দা। এমনটা যে ঘটতে পারে, তা ভাবতে পারেননি মেয়র নিজেও। তাই চড়া সুরে পুর অফিসারদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘‘অ্যাকশন টেকেন রিপোর্টে কেউ ভুল তথ্য দিলে তাঁকে সাসপেন্ড করা হবে। এটা মাথায় রাখবেন।’’ বেহালার ওই বাসিন্দার বাড়ির সামনে জল জমে। তার সমাধানের জন্যই মেয়রের কাছে আবেদন জানিয়েছিলেন তিনি। ওই বাসিন্দাকে মেয়র বলেন, ‘‘আমি অত্যন্ত লজ্জিত। কোনও ভাবে ভুল বার্তা গিয়েছে। আবার পুরসভার লোক যাবে।’’ পুরসভা সূত্রের খবর, ওই বাসিন্দাই মেয়রকে ভুল তথ্য দিয়েছেন।

Advertisement

এ দিন দক্ষিণ কলকাতার কামডহরি এলাকার এক বাসিন্দা মেয়রকে জানান, তাঁদের এলাকায় একটি চারতলা বাড়ি বেআইনি ভাবে গড়ে উঠছে। মেয়র তাঁকে জানান, সোমবারই ওই এলাকায় পুরসভার বিল্ডিং দফতরের অফিসার গিয়ে সব কিছু দেখে ব্যবস্থা নেবেন। এর পরেই গার্ডেনরিচ এলাকার এক বাসিন্দা বলেন, ‘‘বিল্ডিং দফতরের অনুমোদন নিয়ে একতলা করেছি। তবে দোতলাটা বেআইনি ভাবে করেছি। এখন কী করব? মানসিক চাপে বাবার ব্লাড প্রেসার বেড়ে গিয়েছে।’’ মেয়র তাঁকে পুরসভার বিল্ডিং দফতরের ডিজি-র সঙ্গে দেখা করতে বলেন। আইন অনুযায়ী কী করা যায়, তিনি দেখে নেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন