তরুণীর অস্ত্রোপচারের নথি চাইল পরিবার

সুকুমারবাবু জানান, অস্ত্রোপচারের নথির পাশাপাশি বেড হেড টিকিট, সমস্ত পরীক্ষার রিপোর্ট এবং সোমিয়াকে কী ওষুধ দেওয়া হয়েছিল, তা জানতে চেয়েছেন তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০১৯ ০২:১৩
Share:

সোমিয়া মজুমদারে

বেসরকারি হাসপাতালের ভেন্টিলেটরে থাকা সোমিয়া মজুমদারের অস্ত্রোপচারের নথি দাবি করলেন পরিজনেরা। ডিম্বাশয়ে টিউমারের অস্ত্রোপচারের জন্য ২৩ ডিসেম্বর ওই হাসপাতালে ভর্তি করানো হয় রানিগঞ্জের বাসিন্দা তরুণীকে। অস্ত্রোপচারের পরে অ্যানাস্থেটিস্টের গাফিলতিতে তাঁর দিদি এখন কোমায় বলে অভিযোগ করেছেন সোমিয়ার বোন রুমিয়া মজুমদার। সোমবার সোমিয়ার মামা সুকুমার রায় জানান, তাঁরা স্বাস্থ্য কমিশনের দ্বারস্থ হবেন। একই সঙ্গে রাজ্য মেডিক্যাল কাউন্সিলেও অভিযোগ জানাবেন।

Advertisement

সুকুমারবাবু জানান, অস্ত্রোপচারের নথির পাশাপাশি বেড হেড টিকিট, সমস্ত পরীক্ষার রিপোর্ট এবং সোমিয়াকে কী ওষুধ দেওয়া হয়েছিল, তা জানতে চেয়েছেন তাঁরা। তাঁদের অভিযোগ, এর আগেও এই ধরনের নথি চাইলে তা দেওয়া হয়নি। অভিযোগের পরিপ্রেক্ষিতে হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য ছিল, অতিরিক্ত ওজনের জন্য তরুণীর শরীরে বেশ কিছু জটিলতা ছিল। সুকুমারবাবু বলেন, ‘‘অ্যানাস্থেটিস্ট তাঁর দায়িত্ব ঠিক মতো পালন করলে এমন হত না। নিজেদের দোষ ঢাকতে ভাগ্নির শারীরিক অবস্থার কথা বলে দায় এড়ানোর চেষ্টা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন