Monkey pox

Monkey Pox: স্বস্তির খবর, পর্তুগাল ফেরত কলকাতার হাসপাতালে ভর্তি ছাত্রের মাঙ্কি পক্স হয়নি

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২২ ১৫:৫৫
Share:

মাঙ্কি পক্স হয়নি কলকাতার হাসপাতালে ভর্তি যুবকের। ছবি: রয়টার্স।

কলকাতার বাইপাসের ধারে ভর্তি পর্তুগাল ফেরত পড়ুয়ার মাঙ্কি পক্স হয়নি। তাঁর মাঙ্কি পক্সের পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। শনিবার এমনটাই জানা গেল হাসপাতাল সূত্রে।

Advertisement

করোনার পর নতুন আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে মাঙ্কি পক্স। যদিও ভারতে এ পর্যন্ত মাঙ্কি পক্সে আক্রান্ত হওয়ার খবর মেলেনি। এর মধ্যেই গায়ে ‘র‌্যাশ’ এবং অন্যান্য উপসর্গ নিয়ে পশ্চিম মেদিনীপুরের বছর তিরিশের এক যুবককে ভর্তি করানো হয় কলকাতার হাসপাতালে। সদ্য পর্তুগাল ফেরত ওই ছাত্রের মাঙ্কি পক্স হয়েছে কি না, তার পরীক্ষা করা হয়। সেখানেই তাঁকে আইসোলেশনে রেখে চিকিৎসা চলছিল।

শুক্রবার গভীর রাতে পুণের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ভাইরোলজি (এনআইভি) থেকে ওই যুবকের পরীক্ষার রিপোর্ট আসে। তাতে জানা যায়, তাঁর চিকেন পক্স হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, শনি অথবা রবিবারই ওই যুবককে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে। চিকিৎসকেরা জানান, ছাত্রের বিদেশ যাত্রার ইতিহাস থাকায় তাঁকে বিচ্ছিন্নবাসে থাকার পরামর্শ দেওয়া হয়েছিল। তাঁর মাঙ্কি পক্স কি না সেটা নিশ্চিত করতে নমুনা পাঠানো হয়ছিল পুনের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ভাইরোলজিতে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন