Kolkata Airport

গ্রাউন্ড হ্যান্ডলিংয়ে সময় বাড়ল সংস্থার

এই কাজে নিযুক্ত হওয়া এয়ার ইন্ডিয়ার সহযোগী সংস্থা ৩৮০ জন কর্মীর প্রত্যেককে নিতে রাজি নয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২০ ০৩:৩০
Share:

কলকাতা বিমানবন্দ। নিজস্ব চিত্র

আজ, বৃহস্পতিবারই ছিল শেষ দিন। তার পরেই বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে চুক্তি শেষ হয়ে যাওয়ার কথা ছিল ভদ্র-র। ওই সংস্থার অধীনেই ৩৮০ জন কর্মী কলকাতা বিমানবন্দরে গ্রাউন্ড হ্যান্ডলিংয়ের কাজ করছেন। যাত্রী-বিমান নামলে সেখানে সিঁড়ি লাগানো, যাত্রীদের মালপত্র নামানো-ওঠানো, বিমান পরিষ্কার করা, পণ্য বিমান থেকে মালপত্র নামানো-ওঠানো ছিল তাঁদের প্রধান কাজ।

Advertisement

এই কাজে নিযুক্ত হওয়া এয়ার ইন্ডিয়ার সহযোগী সংস্থা ৩৮০ জন কর্মীর প্রত্যেককে নিতে রাজি নয়। এ নিয়ে গত কয়েক দিন ধরে আন্দোলন চলছিল। চলছিল টালবাহানাও। এমনকি, নতুন বছরের গোড়ায় যাত্রী ও পণ্য উড়ান পরিষেবা বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কাও দেখা দিয়েছিল। একই আশঙ্কা ছিল চেন্নাইয়ের ক্ষেত্রেও। সেখানে আদালতের দ্বারস্থ হয়েছিলেন কর্মীরা। বুধবার রাতে চেন্নাই থেকে কলকাতায় খবর এসেছে, সেখানকার আদালত ভদ্র-র চুক্তির মেয়াদ আরও ১৫ দিন বাড়ানোর নির্দেশ দিয়েছে। সে ক্ষেত্রে এখনকার কর্মীরা নতুন সংস্থায় যোগ দেওয়ার ক্ষেত্রে আরও কিছু সময় হাতে পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন