জরাজীর্ণ অবস্থা, ভাঙা হবে দুই ফুট ওভারব্রিজ

পুরসভা সূত্রের খবর, মল্লিকঘাট পাম্পিং স্টেশন থেকে ফুলবাজারে যেতে রেললাইনের উপর দিয়ে একটি ফুট ওভারব্রিজ রয়েছে। ফুলের বস্তা ও ঝুড়ি নিয়ে সেখান দিয়ে রোজ যাতায়াত করেন কয়েক হাজার মানুষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০১৯ ০৩:২৮
Share:

জীর্ণ অবস্থা।—ফাইল চিত্র।

ফুট ওভারব্রিজের বিপজ্জনক হাল নিয়ে স্থানীয়েরা আতঙ্কিত ছিলেন আগে থেকেই। বড়বাজারের আর্মেনিয়ান ঘাট ও মল্লিকঘাট ফুলবাজার যাওয়ার পথে ওই দু’টি ফুট ওভারব্রিজের বেহাল অবস্থার কথা কয়েক বার পুলিশ ও প্রশাসনের নজরেও আনা হয়েছে। অবশেষে টনক নড়েছে প্রশাসনের। সম্প্রতি কলকাতা পুরসভা ওই দু’টি ফুট ওভারব্রিজের হাল জানতে সমীক্ষা করিয়েছিল বিশেষজ্ঞ সংস্থা রাইটস্-কে দিয়ে। গত ৪ অক্টোবর রাইট্‌স জানিয়েছে, দু’টি ওভারব্রিজই শীঘ্র ভেঙে ফেলতে হবে।

Advertisement

পুরসভা সূত্রের খবর, মল্লিকঘাট পাম্পিং স্টেশন থেকে ফুলবাজারে যেতে রেললাইনের উপর দিয়ে একটি ফুট ওভারব্রিজ রয়েছে। ফুলের বস্তা ও ঝুড়ি নিয়ে সেখান দিয়ে রোজ যাতায়াত করেন কয়েক হাজার মানুষ। ওই ফুলবাজার পরিচালন সমিতির সম্পাদক গৌতম সমাদ্দার বুধবার জানান, সম্প্রতি কলকাতার পুলিশ কমিশনারকেও ওভারব্রিজ পারাপারে ঝুঁকির কথা লিখিত ভাবে জানানো হয়েছে। পুর কমিশনার খলিল আহমেদ এ দিন বলেন, ‘‘ওই দু’টি ফুট ওভারব্রিজের নীচ দিয়ে রেললাইন গিয়েছে। তাই সেগুলি ভাঙতে হলে রেলের অনুমতি দরকার।’’

তিনি জানান, রাইট্‌সের রিপোর্ট রেলকেও দেওয়া হয়েছে। রেল কর্তৃপক্ষকে বলা হয়েছে, তাঁদের অনুমতি পেলে পুরসভা নিজেই ফুট ওভারব্রিজ দু’টি ভেঙে দিতে পারে। পুরসভার এক ইঞ্জিনিয়ার জানান, এ বিষয়ে বেশি দেরি করা উচিত হবে না বলে জানিয়ে দিয়েছে রাইট্‌স। মল্লিকঘাট ফুলবাজারের সহ-সভাপতি স্বপন বর্মণ বলেন, ‘‘আর্মেনিয়ান ফুট ওভারব্রিজে অনেকে বাস করেন। কোনও দিন সেটি ভেঙে পড়লে বড় দুর্ঘটনা ঘটে যাবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন