West Bengal

প্রায় দলীয় কর্মসূচির প্রাবল্যে দীপ জ্বালালেন বাংলার বিজেপি নেতারা

এ রাজ্যের যে বিজেপি নেতারা দিল্লিতে রয়েছেন, তাঁরাও বেশ আয়োজন করেই সাড়া দিয়েছেন প্রধানমন্ত্রীর ডাকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২০ ২০:৪২
Share:

মোমবাতি জ্বালাচ্ছেন দিলীপ ঘোষ। —নিজস্ব চিত্র

প্রধানমন্ত্রীর আহ্বান ছিল গোটা দেশের উদ্দেশেই। ৫ এপ্রিল রাত ৯টায় ৯ মিনিটের জন্য ঘরের আলো নিভিয়ে বারান্দায়, ব্যালকনিতে অথবা দরজায় প্রদীপ বা মোমবাতি জ্বালাতে বলেছিলেন তিনি সকলকেই। অন্যান্য রাজ্যের মতো বাংলাতেও সে আহ্বানে সাড়া দিলেন অনেকেই। তবে বাংলার বিজেপি নেতারা প্রায় দলীয় কর্মসূচি রূপায়ণের প্রাবল্যে সাড়া দিলেন প্রধানমন্ত্রীর আহ্বানে। বিজেপির বঙ্গ ব্রিগেডের সব সামনের সারির মুখ নিজের নিজের বাড়িতে প্রদীপ জ্বালালেন রবিবার রাতে।

Advertisement

রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ তাঁর সল্টলেকের বাড়ির ব্যালকনিতেই রবিবার রাতে প্রদীপ জ্বালান। আর এক সল্টলেকবাসী নেতা তথা দলের রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু প্রদীপ এবং মোমবাতি জ্বালান বাড়ির দু’পাশের বারান্দাতেই। দলের জাতীয় কর্মসমিতির সদস্য মুকুল রায়, জাতীয় সম্পাদক রাহুল সিংহ, রাজ্য সাধারণ সম্পাদক রাজু বন্দ্যোপাধ্যায়রাও নিজের নিজের বাড়ির সামনে বা ছাদে প্রদীপ-মোমবাতি জ্বালিয়েছেন রবিবার রাতে।

এ রাজ্যের যে বিজেপি নেতারা দিল্লিতে রয়েছেন, তাঁরাও বেশ আয়োজন করেই সাড়া দিয়েছেন প্রধানমন্ত্রীর ডাকে। কেন্দ্রীয় মন্ত্রী তথা আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়কে মোমবাতি জ্বালাতে দেখা গিয়েছে স্ত্রী, কন্যা, বাবা, মা-কে সঙ্গে নিয়ে। দিল্লিতেই প্রদীপ জ্বালিয়েছেন রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্তও। তবে বাংলা থেকে মোদীর মন্ত্রিসভায় স্থান পাওয়া আর এক সাংসদ দেবশ্রী চৌধুরী এখন রয়েছেন তাঁর রায়গঞ্জের বাড়িতে। তিনি সেখানেই প্রদীপ জ্বালিয়েছেন।

Advertisement

আরও পড়ুন: দেশে ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ ৭০৪ জনের, আক্রান্ত বেড়ে ৪২৮১, মৃত ১১১

আরও পড়ুন: রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৬১, মৃত ৩, নবান্নে জানালেন মুখ্যমন্ত্রী

এ ছাড়া রূপা গঙ্গোপাধ্যায়, লকেট চট্টোপাধ্যায়, সৌমিত্র খাঁ, খগেন মুর্মু, নিশীথ প্রামাণিক, রাজু বিস্তা, জন বার্লা, কুনার হেমব্রম, সুভাষ সরকার-সহ অন্য সাংসদরাও রবিবার রাতে নিজের নিজের বাড়িতে পালন করেছেন দীপ জ্বালানোর কর্মসূচি। সুমন বন্দ্যোপাধ্যায় বা রিমঝিম মিত্রের মতো সেলিব্রিটি রাজনীতিকরাও সাড়া দিয়েছেন প্রধানমন্ত্রীর ডাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন