দেওয়াল লিখন নিয়ে অসন্তোষ অরূপের

রবিবার সকাল থেকেই ভোটার তালিকার স্ক্রুটিনির কাজ শুরু করতে দলের নেতা-কর্মীদের নির্দেশও দিয়েছেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আলিপুরদুয়ার শেষ আপডেট: ১৭ মার্চ ২০১৯ ০৮:০৬
Share:

আলিপুরদুয়ারে তৃণমূল প্রার্থী দশরথ তিরকের (বাঁ দিকে) সঙ্গে অরূপ বিশ্বাস। ছবি: নারায়ণ দে।

দলীয় প্রার্থীর সমর্থনে দেওয়াল লিখন ও দলের নেতা কর্মীদের ভোটার তালিকার স্ক্রুটিনির কাজ নিয়ে আলিপুরদুয়ার এসে রীতিমত অসন্তোষ প্রকাশ করলেন তৃণমূলের জেলার পর্যবেক্ষক তথা রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস। তৃণমূল সূত্রে খবর, গোটা জেলায় অবিলম্বে দেওয়াল লিখনের কাজ শেষ করা ও রবিবার সকাল থেকেই ভোটার তালিকার স্ক্রুটিনির কাজ শুরু করতে দলের নেতা-কর্মীদের নির্দেশও দিয়েছেন তিনি।

Advertisement

এ দিনের সভায় এই লোকসভা কেন্দ্রের প্রতিটি এলাকার নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। দল সূত্রের খবর, এ দিন কর্মিসভার শুরুতেই তৃণমূলের জেলা সভাপতি মোহন শর্মা দু’লক্ষের বেশি ভোটে আলিপুরদুয়ার কেন্দ্রে দলের প্রার্থী জয়ী হবেন বলে অরূপবাবুকে জানিয়ে দেন। কিন্তু কর্মিসভায় নিজেদের বক্তব্য রাখতে গিয়ে দেওয়াল লিখন ও ভোটার তালিকা স্ক্রুটিনির কাজ নিয়ে রীতিমতো অসন্তোষ প্রকাশ করেন দলের পর্যবেক্ষক। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, প্রথমে দেওয়াল লিখনের বিষয়টি তোলেন তিনি৷ বলেন, ‘‘আমি রাস্তা দিয়ে এলাম। কিন্তু ভাল করে দেওয়াল লিখন দেখিনি।” এরপর তিনি সভায় উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, “জেলায় দেওয়াল লিখন শুরু হয়েছে, না হয়নি? ভোটের আর ক’দিন বাকি? অবিলম্বে দেওয়াল লিখনের কাজ শেষ করতে হবে।”

তৃণমূল সূত্রের খবর, এরপর নেতা-কর্মীদের উদ্দেশ্যে ভোটার তালিকার স্ক্রুটিনির কাজ হয়েছে কি না তা জানতে চান অরূপ। সে ভাবে সাড়া না পেয়ে তিনি বলেন, “প্রায় একমাস আগে ভোটার তালিকা দিয়েছি। স্ক্রুটিনি হয়নি কেন? মনে রাখতে হবে, আসল হল ভোটার লিস্ট। রবিবার সকালে এই কাজে নামতে হবে।” কর্মিসভা শেষে দলের প্রার্থী দশরথ তিরকে বলেন, “এই কাজগুলি সবাইকে ভাগ করে দেওয়া রয়েছে। কিন্তু এত আগে যে এখানে ভোট হবে সেটাই কেউ ভাবতে পারেননি। তাই হয়তো কোথাও কোথাও সমস্যা রয়েছে।”

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

তৃণমূল সূত্রে খবর, এ দিনের কর্মিসভা থেকে তৃণমূলের পর্যবেক্ষক দলের প্রত্যেক নেতা-কর্মীদের দলের থেকে দূরে সরে যাওয়া মানুষকে কাছে টেনে আনার নির্দেশ দেন অরূপ। তিনি বলেন, “রাজ্যের প্রতিটি মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থন করেন। হয়তো আমাদের আচরণের জন্য তাঁদের কেউ কেউ দূরে সরে গিয়েছেন। তাঁদের কাছে গিয়ে ভুল স্বীকার করে পাশে থাকার কথা বলতে হবে।” একই সঙ্গে ভোট পর্যন্ত প্রত্যেক নেতা-কর্মীকে নিজের নিজের বুথে পড়ে থাকার পরামর্শও দেন তিনি। যাঁদের যা দায়িত্ব দেওয়া হয়েছে, তাদের থেকে সেই দায়িত্ব বুঝে নেওয়ার কথাও দলের নেতাদের বলেন অরূপ।

এ দিনের সভায় চা বাগান প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূমিকার সমালোচনাও করেন অরূপ। সেইসঙ্গে বলেন, ‘‘বিজেপি অসম থেকে ভাড়াটে সৈন্য এনেও আলিপুরদুয়ার কেন্দ্রে কিছু করতে পারবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন