Bharati Ghosh

বিজেপি-তৃণমূল সংঘর্ষ ঘিরে ইটবৃষ্টি দাসপুরে, ভারতীকে উদ্ধার করল পুলিশ

পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশ বাহিনী। কোনও রকমে সেখান থেকে ভারতী ঘোষকে উদ্ধার করে আনা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০১৯ ১৩:৫০
Share:

বৃহস্পতিবার রাতে পিংলায় ভারতী ঘোষের গাড়ি আটক করে পুলিশ। নিজস্ব চিত্র।

যত কাণ্ড ঘাটালে! টাকা বাজেয়াপ্তের ঘটনায় বিজেপি প্রার্থী ভারতী ঘোষকে গ্রেফতারের দাবিতে এমনিতেই ফুঁসছিল ঘাটাল। তার উপর ভোটের ঠিক এক দিন আগে বিজেপি-তৃণমূল সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল দাসপুর এলাকা।

Advertisement

শুক্রবার রাতে দাসপুরের বৈকণ্ঠপুরে একটি মঠের মধ্যে বৈঠক চলাকালীন বিজেপি-তৃণমূল সংঘর্ষ শুরু হয়। দু’পক্ষের মধ্যে শুরু হয় ইট বৃষ্টি। বিজেপির অভিযোগ, তৃণমূলের দুষ্কৃতীরা তাদের বৈঠক চলাকালীন হামলা করে। প্রতিরোধ করতে গিয়ে আহত হন তাঁদের কর্মী-সমর্থকেরা। অন্য দিকে তৃণমূলের দাবি, গ্রামবাসীদের জনরোষের মুখে পড়েছিলেন বিজেপি কর্মীরা।

গভীর রাত পর্যন্ত দু’পক্ষের মধ্যে ঝামেলা চলে। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশ বাহিনী। কোনও রকমে সেখান থেকে ভারতী ঘোষকে উদ্ধার করে আনা হয়। পুলিশ সূত্রে খবর, এই ঘটনায় দু’পক্ষের বেশ কয়েক জন আহত হয়েছেন। বিজেপির দাবি, ইচ্ছাকৃত ভাবে ভোটের আগে বিজেপি প্রার্থীকে সমস্যায় ফেলার চেষ্টা হচ্ছে। আহতদের দাসপুর হাসপাতালে চিকিত্সার জন্য পাঠানো হয়েছে।

Advertisement

আরও পড়ুন: বাইরে এক লড়াই, আবডালে আর এক, উপসর্গ স্পষ্ট পুরুলিয়া জুড়ে

প্রত্যক্ষদর্শীদের কথায়, বৈঠক চলাকালীন মাঠটি ঘিরে ফেলেন প্রায় ২০০ জন তৃণমূল সমর্থক। তার পরেই শুরু হয় ইটবৃষ্টি। যদিও ভারতীর ঘনিষ্ঠ মহল দাবি করেছে, তিনি ওই সময় ছিলেন না। গোলমালের খবর পেয়ে ঘটনাস্থলে যান। তাঁকে লক্ষ্য করে পাথর ছুড়ে মারা হয়েছে।

আরও পড়ুন: বিজেপিতে যোগ! বিপ্লবের দাবি ওড়ালেন শুভেন্দু

এই ঘটনায় এখনও রাজনৈতিক উত্তাপ রয়েছে ঘাটালে। ভারতী ঘোষকে নজরবন্দি করার দাবিতে এলাকার তৃণমূল সমর্থকেরা দাবি জানাচ্ছেন। এ নিয়ে তারা নির্বাচন কমিশনে অভিযোগও জানিয়েছেন। তৃণমূলের দাবি, ভারতী এলাকায় হিংসা ছড়াচ্ছেন। ভোটের দিন পরিস্থিতি আরও ভয়ঙ্কর হতে পারে। টাকা বাজেয়াপ্ত কাণ্ডে ইতিমধ্যেই ভারতীর বিরুদ্ধে বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলাও দায়ের হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন