ভুল করে জঙ্গলে ঢুকে পড়েছিলাম, সাপ-পেঁচারা পথ দেখিয়েছিল: মমতা

বছর দুয়েক আগে ঝাড়গ্রামের লোধাশুলির জঙ্গলের সেই অভিজ্ঞতা সোমবার নিজেই শোনালেন মমতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গোপীবল্লভপুর শেষ আপডেট: ০৭ মে ২০১৯ ১৯:১৪
Share:

মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র

রাতে একবার গাড়ি নিয়ে জঙ্গলে ঢুকে পড়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পথও হারিয়েছিলেন। তাঁকে রাস্তা খুঁজে পেতে সাহায্য করেছিল জঙ্গলের প্রাণীরাই।

Advertisement

বছর দুয়েক আগে ঝাড়গ্রামের লোধাশুলির জঙ্গলের সেই অভিজ্ঞতা সোমবার নিজেই শোনালেন মমতা। গোপীবল্লভপুরের নির্বাচনী জনসভায় তিনি বললেন, ‘‘সে দিন জঙ্গলের মধ্যে হঠাৎ দেখি, একটা পেঁচা এসে আমার গাড়িতে বসল। লক্ষ্মী পেঁচা। কিছু ক্ষণ পরে আর একটা পেঁচা এল। মানে আমাকে যেতে দেবে না। ভুল রাস্তায় যাচ্ছি।’’ মমতা জানান, সেই দিন গোড়ায় তিনি বুঝতে পারেননি যে পথ ভুল হয়েছে। পরে রাস্তার মাঝে একটা সাপ চলে যেতে দেখে তিনি বোঝেন, ভুল রাস্তায় চলেছেন। তখন তিনি গাড়ি ঘোরাতে বলেন।

মমতার ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, সে দিন কনভয়ের প্রথম গাড়িটা ছিল মুখ্যমন্ত্রীর। পুলিশ-সাংবাদিকদের গাড়ি পিছিয়ে পড়ে। মমতার গাড়ি ঢুকে পড়ে জঙ্গলে। হঠাৎ সেই গল্প কেন শোনালেন মমতা? মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠরা বলছেন, তিনি জঙ্গলমহলের কতটা কাছের, জঙ্গলের প্রাণীরাও যে তাঁকে ভালবাসে, আপনজন ভাবে, সেটা বোঝাতেই এ দিন ওই অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন মমতা।

Advertisement

আরও পডু়ন: পশ্চিমবঙ্গ থেকে অনুপ্রবেশকারীদের খুঁজে খুঁজে তাড়ানো হবে, বললেন অমিত শাহ

আরও পড়ুন: অহঙ্কারীকে ক্ষমা করে না দেশ, মোদীকে ‘দুর্যোধন’ তোপ প্রিয়ঙ্কার, পাল্টা কটাক্ষ অমিতের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন