Lok Sabha Election 2019

কমিশনে নালিশ রবীন-প্রদীপদের

প্রথম দফাতেই ভোট রয়েছে কোচবিহার ও আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে। কিন্তু কোচবিহার জেলায় অনেক দেরিতে কেন্দ্রীয় বাহিনী পাঠালেও তা এখনও পর্যাপ্ত সংখ্যায় নয় বলে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের (সিইও) কাছে অভিযোগ জানাল সিপিএম

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০১৯ ১৩:৪৫
Share:

সিপিএম নেতা রবীন দেব ও কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য।

প্রথম দফাতেই ভোট রয়েছে কোচবিহার ও আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে। কিন্তু কোচবিহার জেলায় অনেক দেরিতে কেন্দ্রীয় বাহিনী পাঠালেও তা এখনও পর্যাপ্ত সংখ্যায় নয় বলে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের (সিইও) কাছে অভিযোগ জানাল সিপিএম।

Advertisement

কোচবিহারে সাম্প্রতিক নানা নির্বাচনের উদাহরণের প্রেক্ষিতে সিপিএমের রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য রবীন দেবের দাবি, জেলার ২৪৯৭টি বুথই কম-বেশি ‘স্পর্শকাতর’।

আবার রবিবারই প্রদেশ কংগ্রেসের সমন্বয় কমিটির চেয়ারম্যান ও সাংসদ প্রদীপ ভট্টাচার্য সিইও-র কাছে দাবি করেছেন, মুঙ্গের-সহ রাজ্যের বাইরের নানা জায়গা থেকে বেআইনি অস্ত্র ঢোকা আটকাতে ব্যবস্থা নিক নির্বাচন কমিশন।

Advertisement

আরও পড়ুন: যাদবপুর, বাঁকুড়ায় প্রার্থী দিতে চায় না কংগ্রেস

রাজ্য প্রশাসনের শীর্ষ স্তর থেকে জেলাশাসক ও পুলিশ সুপারদের প্রতি বুথে শাসক দলের জন্য ৫০০ ভোট নিশ্চিত করার কথা বলা হচ্ছে, এমন কথা তাঁরা শুনেছেন বলেও সিইও-কে জানিয়েছেন প্রদীপবাবু। তাঁর দাবি, এমন সব অভিযোগের তদন্ত করে ব্যবস্থা নেওয়া হোক। সিইও-র দফতর থেকে প্রদীপবাবুদের জানানো হয়েছে, কমিশনের পূর্ণাঙ্গ বেঞ্চ রাজ্যে এসে নিরাপত্তার বন্দোবস্ত পর্যালোচনা করবে।

আরও পড়ুন: ভোটে না দাঁড়াতে বার্তা পাঠানো হয়েছিল মাত্র! মোদী-শাহের উপেক্ষায় ক্ষুব্ধ আডবাণী

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন