Bolpur

ফুটপাতে উচ্ছেদের নামে পুলিশের সামনেই লুঠপাট, অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

শুক্রবার কীর্ণাহার বাজারে ফুটপাতে উচ্ছেদ অভিযানে নামে ১ নম্বর গ্রাম পঞ্চায়েত। পঞ্চায়েত প্রধান শিবরাম চট্টোপাধ্যায়ের নেতৃত্বে কীর্ণাহার-কাটোয়ার রাস্তায় ফুটপাত উচ্ছেদ শুরু হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কীর্ণাহার শেষ আপডেট: ০৪ জুন ২০২১ ১৯:৩৪
Share:

নিজস্ব চিত্র।

ফুটপাতে উচ্ছেদের নামে পুলিশের সামনেই লুঠপাট। অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। ওই ঘটনাকে কেন্দ্র উত্তপ্ত হয়ে ওঠে বীরভূমের কীর্ণাহার এলাকা। পুলিশের সামনেই ক্ষোভে ফেটে পড়েন ব্যবসায়ীরা।

শুক্রবার কীর্ণাহার বাজারে ফুটপাতে উচ্ছেদ অভিযানে নামে ১ নম্বর গ্রাম পঞ্চায়েত। পঞ্চায়েত প্রধান শিবরাম চট্টোপাধ্যায়ের নেতৃত্বে কীর্ণাহার থেকে বোলপুর ও সিউড়ি হয়ে কাটোয়া যাওয়ার রাস্তায় ফুটপাত উচ্ছেদ শুরু হয়। ব্যবসায়ীদের অভিযোগ, উচ্ছেদের নামে লুঠপাট চালানো হয়। উচ্ছেদ করতে এসে বস্তা, প্লাস্টিকে সবজি, ফল, মাছ ভরে নিয়ে যান অনেকেই। সেই ছবি তুলতে গেলে সাংবাদিককেও হেনস্থা করা হয় বলে অভিযোগ। ক্ষুব্ধ ব্যবসায়ীরা জানান, কোনও রকম বিজ্ঞপ্তি ছাড়াই পঞ্চায়েত প্রধানের নেতৃত্বে শুরু হয় উচ্ছেদ।

খবর পেয়ে কীর্ণাহার ফাঁড়ি ও নানুর থানার পুলিশ আসে ঘটনাস্থলে। পুলিশের সামনেও লুঠপাট চলে। তার পরই পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান উত্তেজিত ব্যবসায়ীরা৷ পরে বেশ কিছুক্ষণ বোলপুর-কীর্ণাহার রাস্তা অবরোধও করেন ব্যবসায়ীরা। তাঁদের দাবি, ৫০-৬০ হাজার টাকার জিনিস লুঠপাট হয়েছে।

এই বিষয়ে বিশেষ মন্তব্য করতে চাননি শিবরাম। অভিযোগ উড়িয়ে তিনি বলেন, ব্যবসায়ীদের বারবার বলা হয়েছিল ফুটপাত থেকে সরে যেতে। এমনকি তাঁদের অন্যত্র বসার ব্যবস্থাও করে দেওয়া হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন