State News

রাজ্য পুলিশে রদবদল, রাজীবের জায়গায় সিআইডি প্রধান হলেন সিদ্ধিনাথ গুপ্ত

ডিআইজি সিআইডি-র পদে কাজ করা সিদ্ধিনাথ গুপ্ত, রাজ্য পুলিশের অন্যতম সেরা আইপিএসদের মধ্যে অন্যতম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০১৯ ২১:১৭
Share:

নবান্ন সূত্রে খবর, আগামী কালও আরও কিছু রদবদল হবে রাজ্য পুলিশ এবং কলকাতা পুলিশের। ছবি: সংগৃহীত।

বর্য শেষে বড়সড় রদবদল রাজ্য পুলিশের উপর মহলেও। রাজীব কুমার তথ্য-প্রযুক্তি সচিবের পদে বদলি হওয়ার পর থেকে খালি ছিল রাজ্য গোয়েন্দা বিভাগ সিআইডি-র প্রধানের পদ। রাজীব কুমারের জায়গায় সিআইডি প্রধানের দায়িত্ব পেলেন সিদ্ধিনাথ গুপ্ত। দীর্ঘদিন ডিআইজি সিআইডি-র পদে কাজ করা সিদ্ধিনাথ গুপ্ত, রাজ্য পুলিশের অন্যতম সেরা আইপিএসদের মধ্যে অন্যতম। কেএলও-র বিরুদ্ধে ভুটানে অপারেশনের সময় তিনি ছিলেন জলপাইগুড়ির পুলিশ সুপার।

Advertisement

২০১৭ সালে দার্জিলিঙে অশান্তির সময়েও তাঁকে বিশেষ দায়িত্ব দিয়ে পাঠানো হয়েছিল পাহাড়ে। লোকসভা নির্বাচনের সময় এডিজি আইনশৃঙ্খলার দায়িত্বে ছিলেন সিদ্ধিনাথ। অন্য দিকে, রদবদল হয়েছে কলকাতা পুলিশেও। অতিরিক্ত পুলিশ কমিশনার (১) জাভেদ শামিম আইজি থেকে পদোন্নতি পেয়ে হলেন এডিজি। তিনি কলকাতা পুলিশেই থেকে যাবেন বিশেষ পুলিশ কমিশনার পদে। অন্য দিকে অতিরিক্ত পুলিশ কমিশনার (২) অজয় মুকুন্দ রানাডে পদোন্নতি পেয়ে হলেন এডিজি (পরিকল্পনা)।

আরও পড়ুন: আগামী ২৪ ঘণ্টায় জাঁকিয়ে শীত, বৃষ্টিতেই বর্ষবরণ, জানাচ্ছে আলিপুর

Advertisement

রাজ্যের কোস্টাল পুলিশ বাহিনীর দায়িত্বে থাকা হরমনপ্রীত সিংহকে রাজ্য ফরেন্সিক সায়েন্স ল্যাবরোটরির প্রশাসকের দায়িত্ব দেওয়া হল। তাঁর জায়গায় এলেন কারা দফতরের প্রধান সচিবের পদে থাকা সঞ্জয় মুখোপাধ্যায়। পদোন্নতি পেলেন সিআইডি-র আইজি (১) অজয় কুমার। তিনি সিদ্ধিনাথ গুপ্তের জায়গায় কাউন্টার ইনটেলিজেন্স ফোর্সের প্রধান পদে দায়িত্ব নেবেন।

আরও পড়ুন: ‘জোর খাটালে’ আলোচনা নয়, রাজ্যপালকে চিঠি শিক্ষামন্ত্রীর

নবান্ন সূত্রে খবর, আগামী কালও আরও কিছু রদবদল হবে রাজ্য পুলিশ এবং কলকাতা পুলিশের। বেশ কয়েক জন পুলিশ কর্তার পদোন্নতি পাওনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন