AITC

Mamata Banerjee & Abhishek Banerjee: আগামী সপ্তাহে একই দিনে উত্তরবঙ্গে সফরে মমতা-অভিষেক, তবে পৃথক মঞ্চে

আগামী সপ্তাহে পৃথক কর্মসূচি নিয়ে উত্তরবঙ্গ যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২২ ১৯:১৯
Share:

আগামী সপ্তাহে উত্তরবঙ্গে মমতা-অভিষেক। ফাইল চিত্র

আগামী সপ্তাহে একই দিনে উত্তরবঙ্গ সফরে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে দু’জনেই থাকবেন পৃথক মঞ্চে। সোমবার উত্তরবঙ্গের উদ্দেশে রওনা হতে পারেন মুখ্যমন্ত্রী। পরদিনই দার্জিলিংয়ে জিটিএর শপথগ্রহণ অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে হাজির থাকতেই তাঁর এই উত্তরবঙ্গ সফর। ১১-১৩ জুলাই উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রীর কোনও রাজনৈতিক কর্মসূচি নেই। তবে জিটিএর শপথগ্রহণ অনুষ্ঠানের পাশাপাশি, কয়েকটি প্রশাসনিক বৈঠকও করতে পারেন তিনি।

Advertisement

তবে অভিষেক এই সফরে একটি রাজনৈতিক জনসভা করবেন। ২১ জুলাই শহিদ দিবসের সমাবেশ উপলক্ষে তাঁর জনসভা হবে। তৃণমূলের তরফে জানানো হয়েছে, ধূপগুড়ি পুরসভার ফুটবল ময়দানে এই সভা হতে পারে। জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলা তৃণমূলের তরফে এই সভার আয়োজন করবে। কোভিড সংক্রমণের আগে পর্যন্ত ২১ জুলাইয়ের সমাবেশ উপলক্ষে রাজ্যের প্রায় সব জেলাতে গিয়েই জনসভা করতেন অভিষেক। এ বার দু’বছর পর কলকাতায় ফের বৃহৎ সমাবেশ হবে। তা সত্ত্বেও উত্তরবঙ্গে অভিষেকের মাত্র একটি কর্মসূচি রাখা হয়েছে।

বাংলার রাজনীতির কারবারিদের মতে, শহিদ দিবসের আগে উত্তরবঙ্গের জেলাগুলির সফরে গিয়ে মমতা-অভিষেক সেখানে বিজেপি-বিরোধী জমি শক্ত করতে চাইছেন। গত লোকসভা ভোটে উত্তরবঙ্গ থেকে একটি আসনও পায়নি তৃণমূল। তাই বাংলার শাসকদলের লক্ষ্য এ বারের শহিদ দিবসের সমাবেশে উত্তরবঙ্গ থেকে অংশগ্রহণ বাড়ানো। সে কারণে মঞ্চ পৃথক হলেও, একই সময়ে উত্তরবঙ্গে হাজির হয়ে সেখানকার মানুষজনের কাছে পৌঁছে যেতে চাইছেন তাঁরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন