Mamata Banerjee

Mamata Banerjee: দুপুর দুটোয় ছাত্রদের উদ্দেশে বক্তৃতা শুরু মমতার, থাকতে পারে প্রশ্নোত্তরের সুযোগও

শনিবার সকালে ছাত্রদের উদ্দেশে টুইটারে অভিনন্দন-বার্তা দিলেন তৃণমূল নেত্রী। টুইট করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেকও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২১ ১০:৩৫
Share:

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে বক্তৃতা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়

২৮ অগস্ট অর্থাৎ শনিবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে দুপুর ২টো নাগাদ ভার্চুয়াল মাধ্যমে বক্তৃতা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সূত্রে খবর, বক্তৃতার সময়ই জুম কলের মাধ্যমে একটি প্রশ্নোত্তর পর্বের ব্যবস্থাও রাখা হচ্ছে এ বছরের কর্মসূচিতে। ভবিষ্যত ভাবনা সম্পর্কে সংগঠনের নেতাদের প্রশ্ন করতে পারেন নেত্রী। রাজনৈতিক পর্যবেক্ষকদের দাবি, তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস পালনের কর্মসূচি শুরু হওয়ার পর স্মরণযোগ্য কালের মধ্যে এমনটা কখনওই ঘটেনি।
শনিবার সকালেই পড়ুয়াদের উদ্দেশে টুইটারে অভিনন্দন-বার্তা দিয়েছেন তৃণমূল নেত্রী। টুইট করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং সদ্য কংগ্রেস থেকে তৃণমূলে যোগ দেওয়া সুস্মিতা দেব।

Advertisement

কোভিড পরিস্থিতির কারণে গত বছরের মতো এ বছরও ভার্চুয়াল মাধ্যমে পালন করা হবে এই কর্মসূচি। তার আগে সকালে মমতা টুইটারে লেখেন, ‘ছাত্র পরিষদের সমস্ত সদস্যকে শুভকামনা জানাতে চাই। তোমাদের কৃতিত্ব এবং পার্টিতে অমূল্য অবদানের জন্য আমরা গর্বিত। গণতন্ত্র ধ্বংসকারী সমস্ত শক্তির বিরুদ্ধে একজোট হয়ে লড়ার জন্য ছাত্র সমাজের কাছে আহ্বান জানাচ্ছি আমি।’ টুইটে অভিষেক লিখেছেন, ‘ছাত্ররাই আমাদের গর্ব। ছাত্র সমাজের অদম্য ইচ্ছাশক্তি নিয়ে সত্যিই গর্ব করি আমি।’

সুস্মিতা টুইটারে লিখেছেন, ‘প্রত্যেক পড়ুয়াই যায় ভবিষ্যতে প্রচুর সুযোগ পায়, সেই কামনাই করি। যুবসমাজের উন্নতির জন্য সব সময় কাজ করে যাবে তৃণমূল।’

Advertisement

এই কর্মসূচিতে প্রশ্নোত্তর পর্বের ব্যবস্থা রাখা প্রসঙ্গে সংগঠনের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য জানিয়েছেন, ‘‘দিদি যদি কারও সঙ্গে কথা বলতে চান, তার ব্যবস্থা থাকবে। তবে অসংখ্য নেতা ও কর্মী এই ভার্চুয়াল সভায় থাকবেন। সকলের জন্যে সেই ব্যবস্থা করা সম্ভব নয়।’’

চলতি বছর তৃণমূলের একুশে জুলাই কর্মসূচি গোটা দেশেই সাড়া ফেলেছিল। এ বার ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস পালনে গুরুত্ব দিয়েছে তৃণমূল। এই কর্মসূচি নজরে রেখেই প্রতিটি জেলার জন্য আলাদা আলাদা গান তৈরি করা হয়েছে। বাংলার পাশাপাশি ত্রিপুরাতেও ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস পালন করছে তৃণমূল। তার জন্য আগেই শান্তনু সেন, কুণাল ঘোষের মতো নেতাকে সেখানে পাঠানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন