TMC

দলকে আজ বার্তা মমতার

পুনর্গঠনের কাজে প্রশাসনের ভূমিকা থেকে দলকে দূরে রাখলেও রাজনৈতিক লড়াইয়ের মঞ্চে দলকে সক্রিয় রাখতে চাইছেন তৃণমূল নেত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২০ ০৪:০৩
Share:

তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।—ছবি পিটিআই।

করোনা এবং আমপানের ধাক্কা মোকাবিলা সংক্রান্ত বিষয়ই রাজ্যে আগামী বিধানসভা নির্বাচনের ময়দানে প্রধান আলোচ্য হবে ধরে নিয়ে ইতিমধ্যেই সরকারকে নিশানা করতে শুরু করেছে বিরোধী দলগুলি। সে বিষয়ে শাসক তৃণমূলের প্রচারের দিক নির্দেশ করতে আজ, শুক্রবার দলের নেতাদের সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগে গত মঙ্গলবার যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় ওই দুই বিষয়ে দলের নেতা ও বিধায়কদের প্রচারে নামার নির্দেশ দিয়েছিলেন। তৃণমূল সূত্রের মতে, দল ও দলের শাখা সংগঠনগুলি কী ভাবে নিজেদের মধ্যে সমন্বয় রেখে ওই প্রচারকে সংহত করবে, সেই পরিকল্পনা করতেই আজ বৈঠক করবেন মমতা।

Advertisement

করোনা সঙ্কট এবং তার পর আমপানের ক্ষয়ক্ষতি নিয়ে রাজ্যে রাজনৈতিক চাপান-উতোর চলছে। করোনা মোকাবিলায় লকডাউন এবং পরে আমপানের তাণ্ডবে অর্থনৈতিক দিক থেকে অভূতপূর্ব ক্ষতির মুখে পড়েছে রাজ্য। এখন পুনর্গঠনের কাজে প্রশাসনের ভূমিকা থেকে দলকে দূরে রাখলেও রাজনৈতিক লড়াইয়ের মঞ্চে দলকে সক্রিয় রাখতে চাইছেন তৃণমূল নেত্রী। দুই সঙ্কটের মোকাবিলায় এবং মানুষের পাশে দাঁড়াতে রাজ্য সরকার কী করেছে, তার খতিয়ান দলের মাধ্যমেই মানুষের কাছে পৌঁছে দিতে চায় শাসক দল। আজকের বৈঠকে সেই ভাবনা এবং তার বাস্তবায়নের কৌশলই স্পষ্ট করে দিতে পারেন মমতা।

আরও পড়ুন: স্বস্তি দিয়ে পথে বেসরকারি বাস, কিছু রুটে বেশি ভাড়ার অভিযোগ

Advertisement

আরও পড়ুন: উদ্যোগী দেব, নেপাল থেকে বাসে এলেন ৩৬

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন