Matua

State Holiday: বুধবার মতুয়া ধর্মমেলা উপলক্ষে রাজ্যে ছুটি ঘোষণা নবান্নের, ভার্চুয়াল ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মোদী

আন্দামান থেকে কলকাতা পর্যন্ত বিশেষ জাহাজ ও দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঠাকুরনগরে আসার জন্য ১৫টি বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ১৯:৪৬
Share:

ফাইল ছবি।

হরিচাঁদ ঠাকুরের আবির্ভাব তিথি উপলক্ষে ৩০ মার্চ, বুধবার রাজ্যে ছুটি ঘোষণা করল রাজ্য সরকার। নবান্নের তরফে প্রকাশিত স‌ংশোধিত নির্দেশিকায় বলা হয়েছে, ওই দিন রাজ্যে সরকারি ছুটি থাকবে। ২৯ মার্চ হরিচাঁদ ঠাকুরের আবির্ভাব তিথি উপলক্ষে ঠাকুরনগরের কামনা সাগরে পুণ্যস্নানের মধ্যে দিয়ে বারুণী ধর্মমেলার শুরু। মঙ্গলবার সেই অনুষ্ঠানে ভার্চুয়াল মাধ্যমে বক্তৃতা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

উত্তর ২৪ পরগনার ঠাকুরবাড়িতে মতুয়াদের উৎসব নিয়ে মাতামাতি শুরু হয়ে গিয়েছে। গত দু’বছর করোনার কারণে বন্ধ ছিল উৎসব। কিন্তু এ বছর করোনার প্রকোপ কমতেই নব উদ্যমে মেলা আয়োজনে নেমে পড়েছেন ভক্তরা। এ বার বুধবার রাজ্যে ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার। তবে হরিচাঁদ ঠাকুরের আবির্ভাব তিথি উপলক্ষে রাজ্যে ছুটি আগেই ঘোষণা করেছিল রাজ্য সরকার। কিন্তু ছুটির দিন হিসেবে স্থির করা হয়েছিল ১০ এপ্রিল। এ বার বদলে ৩০ মার্চ, বুধবার করা হল।

Advertisement

হরিচাঁদ ঠাকুরের আবির্ভাব তিথি উপলক্ষে মঙ্গলবার দিল্লি থেকে বক্তৃতা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ খবর জানিয়েছেন ঠাকুরবাড়ির সদস্য তথা বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর। শান্তনু কেন্দ্রীয় সরকারের জাহাজ মন্ত্রকের প্রতিমন্ত্রীও বটে। মেলা উপলক্ষে আন্দামান থেকে কলকাতা বন্দর পর্যন্ত বিশেষ জাহাজ ও দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঠাকুরনগরে আসার জন্য ১৫টি বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। রাজ্য সরকার ঠাকুরনগর পর্যন্ত বিশেষ বাস পরিষেবাও দেবে বলে জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন