md salim

Eid 2022: ইদে উৎসব পালন করছি না, থাকছি আনিসের পরিবারের সঙ্গে: মহম্মদ সেলিম

মঙ্গলবার ইদের সকালে ফেসবুকে একটি পোস্টার দিয়ে সেলিম লিখেছেন, ‘ইদের দিন উৎসব পালন করব না। দিন কাটাব শহীদ পরিবারের মানুষদের সঙ্গে।’

Advertisement
শেষ আপডেট: ০৩ মে ২০২২ ০৮:২৩
Share:

সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম ফাইল চিত্র।

ইদে উৎসব পালন করবেন না সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। মঙ্গলবার তিনি থাকবেন হাওড়ার আমতার সারদা গ্রামে। মৃত ছাত্রনেতা আনিস খানের বাড়িতে। সেলিম জানিয়েছেন, ইদের দিন তিনি শোকহত পরিবারের পাশে থাকতে চান। ওই দিন সকালে তিনি আনিসের পরিবারের সঙ্গে সময় কাটাবেন।

Advertisement

গত ১৮ ফেব্রুয়ারি রাতে ছাত্রনেতা আনিসের মৃত্যু হয়। সেই মামলা এখনও তদন্তাধীন। আনিসের পরিবার ঘটনাটিকে খুনের ঘটনা বলে অভিযোগ করে পুলিশের বিরুদ্ধে মামলা করেছিল। কেন্দ্রীয় সংস্থা সিবিআইকে দিয়ে তদন্তেরও দাবি করেছিল। সিপিএম জানিয়েছিল, আনিস তাদেরই দলের সদস্য। আনিসের পরিবারের সঙ্গে বেশ কয়েকবার দেখাও করেছিল সেলিম-সহ সিপিএমের প্রতিনিধি দল।

মঙ্গলবার ইদের সকালে ফেসবুকে একটি পোস্টার দিয়ে সেলিম লিখেছেন, ‘ আগামীকাল খুশির উৎসব, মিলনের উৎসব। কিন্তু আনিস খানের পরিবার এই দিনটি শোকাহত হয়ে কাটাতে বাধ্য হবে। কোন খুশি আনিসের শোকাচ্ছন্ন বাবাকে তাঁর সন্তানকে হারানোর বেদনা থেকে মুক্তি দেবে? আনিস খান হত্যার ইনসাফ লড়াই করে আদায় করে নেওয়ার শপথ জোরালো করতে আগামীকাল ঈদের সকালে আমি শোকাহত শহীদ পরিবারের সঙ্গে থাকবো, পাশে থাকবো।’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন