মেট্রো ডেয়ারি নিয়ে হইচই বিধানসভায়

মেট্রো ডেয়ারি নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা করেছেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০১৯ ০১:২৭
Share:

মেট্রো ডেয়ারির শেয়ার বিক্রি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিবৃতি এবং সিবিআই তদন্তের দাবি মঙ্গলবারও বিধানসভায় তোলেন কংগ্রেসের সচেতক মনোজ চক্রবর্তী।

মেট্রো ডেয়ারির শেয়ার বিক্রির ‘দুর্নীতি’ নিয়ে কংগ্রেস ও বামেদের আনা মুলতবি প্রস্তাব ঘিরে হইচই বাধল বিধানসভায়।

Advertisement

মেট্রো ডেয়ারির শেয়ার বিক্রি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিবৃতি এবং সিবিআই তদন্তের দাবি মঙ্গলবারও বিধানসভায় তোলেন কংগ্রেসের সচেতক মনোজ চক্রবর্তী। এ বিষয়ে যৌথ মুলতুবি প্রস্তাব আনে কংগ্রেস ও বাম। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় অবশ্য তা তাদের পড়তেও দেননি। স্পিকারের ওই সিদ্ধান্তের বিরুদ্ধে চিৎকার করে প্রতিবাদ করতে থাকেন মনোজবাবু। স্পিকার তাঁকে বলেন, ‘‘আপনি রুল বুক দেখে নিন। আমি রুল বুক দেখেছি। আউট অব অর্ডার বিষয় হলে পড়তেও দেওয়া যায় না। সব সময় গায়ের জোরে কথা বলা যাবে না।’’ তখন কংগ্রেস এবং বাম বিধায়করা ওয়েলে নেমে বিক্ষোভ দেখান। তার পর সভা থেকে ওয়াক আউট করে বিধানসভা চত্বরে স্লোগান দিতে দিতে মিছিল করেন।

মেট্রো ডেয়ারি নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা করেছেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী। রাজ্য সরকার মেট্রো ডেয়ারির ৪৭% শেয়ার ৮৪.৫ কোটি টাকায় বিক্রি করেছিল কেভেন্টার্স সংস্থার কাছে। তারা আবার তার থেকে ১৫% শেয়ার সিঙ্গাপুরের একটি সংস্থাকে বিক্রি করে দেয় ১৭০ কোটি টাকায়। দু’বার বিক্রির তুলনামূলক অনুপাত দেখিয়ে মনোজবাবুদের অভিযোগ, রাজ্য কোষাগারের ৫০০ কোটি টাকারও বেশি ক্ষতি হয়েছে।

Advertisement

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও।সাবস্ক্রাইব করুনআমাদেরYouTube Channel - এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন