BJP

জেলায় ফের স্মৃতি, আসবেন নড্ডাও

স্মৃতি এ দিন এ-ও জানিয়েছেন, কাঁথিতে সাংগঠনিক এই কাজকর্ম কতটা রূপায়ণ হচ্ছে, তা বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা নিজে দেখতে চেয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হেঁড়িয়া শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২ ০৯:০২
Share:

বুধবার কাঁথিতে স্মৃতি ইরানি। নিজস্ব চিত্র

বিরোধী দলনেতা খাসতালুক কাঁথিতে ফের এলেন কেন্দ্রীয় শিশু সুরক্ষা ও নারী কল্যাণ মন্ত্রী স্মৃতি ইরানি। বুধবার কাঁথি লোকসভা কেন্দ্রের দলের সমস্ত বিধায়ক এবং সাংগঠনিক পদাধিকারীদের নিয়ে তিনি বৈঠক করেন। আর এদিনই বিজেপি সূত্রে জানা গিয়েছে যে, সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ৭ জানুয়ারি শুভেন্দুর শহর কাঁথিতে জনসভা করবেন বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জে পি নড্ডা। এ দিনের বৈঠকে সেই কর্মসূচি সম্পর্কে জেলা নেতাদের বার্তা দেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি।

Advertisement

যে সব আসন বিজেপি আগে জিততে পারেনি, আগামী ২০২৪ লোকসভা ভোটের আগে সেইসব আসন জিততে মরিয়া গেরুয়া শিবিরে। সাংগঠনিক শক্তি সমীক্ষা করে দেখার জন্য ১৩ জন কেন্দ্রীয় মন্ত্রীকে দায়িত্ব দেওয়া হয়েছে। এর মধ্যে বাংলার কাঁথি লোকসভা কেন্দ্রের দায়িত্ব দেওয়া হয়েছে স্মৃতিকে। চলতি মাসের শুরুতে দু’দিন তিনি কাঁথিতে বৈঠক করার পাশাপাশি, জনসংযোগ করেছিলেন। জেলার সব স্তরে সাংগঠনিক পদাধিকারীদের বেশ কিছু দায়িত্ব দিয়েছিলেন। বুধবার সেই সব সাংগঠনিক কাজকর্মের অগ্রগতি খতিয়ে দেখতে দ্বিতীয়বার এসেছিলেন স্মৃতি ইরানি। তিনি হেঁড়িয়াতে একটি অতিথি নিবাসে বৈঠক করেন। প্রথম পর্বে দলীয় বিধায়ক, জেলা স্তরের পদাধিকারীদের এবং পরে মণ্ডলল সভাপতিদের নিয়ে দ্বিতীয় পর্বে বৈঠক করেন কেন্দ্রীয় মন্ত্রী। গোটা লোকসভা কেন্দ্রের অন্তর্গত যে সব বুথ রয়েছে, সেখানে অতি শীঘ্র কেন্দ্রীয় প্রকল্পগুলির বাস্তব চিত্রের একটি তালিকা তৈরি করার নির্দেশদিয়েছেন মন্ত্রী।

স্মৃতি এ দিন এ-ও জানিয়েছেন, কাঁথিতে সাংগঠনিক এই কাজকর্ম কতটা রূপায়ণ হচ্ছে, তা বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা নিজে দেখতে চেয়েছেন। সাংগঠনিক পর্যালোচনার পাশাপাশি, আগামী ৭ জানুয়ারি কাঁথিতে নড্ডা সভা করবেন বলেও কেন্দ্রীয় মন্ত্রী তাদের জানান বলে জেলা বিজেপি নেতাদের দাবি। বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার একাধিক নেতার দাবি, নড্ডা ৭ জানুয়ারি কাঁথিতে সভা করবেন। আগের দিন ৬ জানুয়ারি স্মৃতি ইরানিও কাঁথিতে আসবেন বলে জানানো হয়েছে। এদিকে, পূর্ণভাবে আগামী ৭ জানুয়ারি নন্দীগ্রামে শহিদ দিবস কর্মসূচি উপলক্ষে চণ্ডীপুরে সভা রয়েছে বিজেপির। সেখানে প্রধান বক্তা হিসেবে থাকার কথা নন্দীগ্রামের বিধায়ক তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। একই দিনে দুটি সাংগঠনিক জেলার সভা কীভাবে প্রস্তুতি নিতে হবে, তা নিয়ে বিজেপির জেলা স্তরের নেতাদের মধ্যে চর্চা শুরু হয়ে গিয়েছে। সর্বভারতীয় সভাপতির কর্মসূচি চূড়ান্ত করার জন্য দু-একদিনের মধ্যেই জেলা কমিটির জরুরি বৈঠক ডাকা হতে পারে। এ বিষয়ে কাঁথি সাংগঠনিক জেলা বিজেপি সহ-সভাপতি অসীম মিশ্র বলেন, ‘‘সাংগঠনিক পর্যালোচনা মিটিং করেছেন কেন্দ্রীয় শিশু সুরক্ষা এবং নারী কল্যাণ মন্ত্রী স্মৃতি ইরানি। তিনি কিছু কিছু দায়িত্ব দিয়ে গিয়েছেন। সেই মতো আমরা প্রস্তুতি শুরু করছি।’’

Advertisement

উল্লেখ্য, আগামী ৩০ ডিসেম্বর বাংলায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তারপর নতুন বছরের একেবারে প্রথম সপ্তাহে আসার কথা বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডার। আসন্ন পঞ্চায়েত নির্বাচনে বঙ্গ–বিজেপির নেতারা কেমন সংগঠন গড়ে তুলেছেন, তা দেখতেই এই সফর বলে সূত্রের খবর। যদি তিনি এসে দেখেন সংগঠন তলানিতেই রয়েছে, তাহলে নড্ডার তোপের মুখে রাজ্য বিজেপি নেতৃত্বকে পড়তে হতে পারে বলে আশঙ্কা দলের একাংশের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন