BJP Leader's death

বিজেপির বুথ সভাপতির রহস্যমৃত্যু সবংয়ে, খুনের অভিযোগ পরিবারের, অস্বীকার করল তৃণমূল

পরিবার এবং বিজেপির দাবি, দীপককে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে। অভিযোগের আঙুল তৃণমূলের দিকে। যদিও শাসকদল এই অভিযোগ অস্বীকার করেছে। তাদের দাবি, পারিবারিক বিবাদের জেরে এই খুন!

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

সবং শেষ আপডেট: ২৯ জুন ২০২৩ ১৬:০৯
Share:

প্রতীকী চিত্র।

পঞ্চায়েত ভোটের আবহে বিজেপির এক বুথ সভাপতির ঝুলন্ত দেহ উদ্ধার হল পশ্চিম মেদিনীপুরে। বৃহস্পতিবার সবং থানার ৯ নম্বর বলপাই অঞ্চলের পানিথর বুথে এলাকায় দীপক সামন্ত (৩৫)-এর দেহ উদ্ধার হয়। পরিবার এবং বিজেপির দাবি, দীপককে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে। অভিযোগের আঙুল তৃণমূলের দিকে। যদিও শাসকদল এই অভিযোগ অস্বীকার করেছে। তাদের দাবি, পারিবারিক বিবাদের জেরেই এই খুন!

Advertisement

নিহতের পরিবারের অভিযোগ, তৃণমূলের অঞ্চল সভাপতি মালিক মাইতি এবং শাসকদল আশ্রিত দুষ্কৃতীরা দীপককে প্রায়ই প্রাণে মারার হুমকি দিতেন। দাবি, বৃহস্পতিবার সকালে আচমকাই বাড়ি থেকে উধাও হয়ে যান বিজেপি নেতা। পরিবারের সদস্যেরা আশপাশে খোঁজাখুঁজি করেন। কিন্তু দীপকের হদিস মেলেনি। পরে বাড়ির ভিতর থেকেই তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। পরিবারের এক সদস্য বলে, ‘‘বিজেপি করার অপরাধে গত এক বছর ধরে আমাদের একঘরে করে রাখা হয়েছিল। পঞ্চায়েত ভোটের সময় বিজেপির হয়ে প্রচারেও বাধা দিয়েছিল তৃণমূল। দীপককে খুন করে দেওয়ার হুমকি দেওয়া হত তাঁর স্ত্রীকে। তার পরেই আজ দেহ উদ্ধার হল! ’’ বিজেপির ঘাটাল সাংগঠনিক জেলা সভাপতি তন্ময় দাস বলেন, ‘‘বুথ সভাপতি দীপক সামন্তকে মেরে গলায় দড়ি দিয়ে ঝুলিয়ে দিয়েছে তৃণমূল।’’

এই অভিযোগ অস্বীকার করে পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূলের কো-অর্ডিনেটর অজিত মাইতি বলেন, ‘‘এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যে। পারিবারিক বিবাদের জেরে এই ঘটনা ঘটেছে। বিজেপি এই নিয়ে রাজনীতি করার চেষ্টা করছে।’’

Advertisement

খবর পেয়েই ঘটনাস্থলে আসে সবং থানার পুলিশ। পুলিশ সূত্রে খবর, এই ঘটনায় দুপুর পর্যন্ত নির্দিষ্ট কোনও অভিযোগ দায়ের হয়নি। তবে পুলিশ নিজের মতো করে তদন্ত করে দেখছে। দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। মৃত্যু কী কারণে, তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন