Dibyendu Adhikari

দিব্যেন্দুকে ফোনে খুনের হুমকি, থানায় অভিযোগ

পুলিশ সূত্রের খবর, সম্প্রতি তমলুকের সাংসদ দিব্যেন্দুর মোবাইলে অচেনা ফোন নম্বর থেকে ফোন আসে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাঁথি শেষ আপডেট: ২৪ জুন ২০২০ ০১:৩৫
Share:

দিব্যেন্দু অধিকারী

ফোনে তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারীকে খুনের হুমকি দেওয়ার অভিযোগ উঠল। এ ব্যাপারে সোমবার কাঁথি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন সাংসদ।

Advertisement

পুলিশ সূত্রের খবর, সম্প্রতি তমলুকের সাংসদ দিব্যেন্দুর মোবাইলে অচেনা ফোন নম্বর থেকে ফোন আসে। তাতে দিল্লির বাংলোয় গিয়ে তাঁকে খুন করা হবে বলে হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। তৃণমূল সাংসদের দাবি, তাঁর দুটি মোবাইলে এরকম হুমকি দেওয়া হয়।

বছর খানেক আগেও দিব্যেন্দুর উপর হামলা চালানোর চেষ্টার অভিযোগ উঠেছিল কাঁথির এক যুবকের বিরুদ্ধে। তৃণমূল সাংসদের বাড়িতে সশস্ত্র নিরাপত্তা রক্ষীর ঘেরাটোপ এড়িয়ে তাঁকে ধারালো অস্ত্র দিয়ে খুনের চেষ্টার অভিযোগ উঠেছিল সে সময়। অভিযুক্তকে সেবার হাতেনাতে ধরে ছিল কাঁথি থানার পুলিশ।

Advertisement

পূর্ব মেদিনীপুর জেলার রাজনীতিতে ‘অধিকারী পরিবারে’র গুরুত্ব রয়েছে। এমন পরিবারের সদস্যকে ফের ফোনে খুনের হুমকি দেওয়ার অভিযোগ ঘিরে শোরগোল পড়েছে। এ ব্যাপারে তৃণমূল সাংসদ কাঁথি থানায় লিখিত অভিযোগ জানানোর পরে দলের কর্মীরা সমাজ মাধ্যমেও সরব হয়েছেন।

তাঁকে হুমকি দেওয়া প্রসঙ্গে দিব্যেন্দু বলেন, ‘‘গত পরশু ফোনে আমাকে হুমকি দেওয়া হয়েছে। বলা হয়েছে, দিল্লি গেলে আমাকে খুন করা হবে। অন্য প্রান্তের ব্যক্তি আমাকে জানায় যে, এর সঙ্গে ডিআইজি পদমর্যাদার এক আধিকারিক জড়িত রয়েছেন। ভয় দেখিয়ে আমাদের রাজনৈতিক সক্রিয়তা থেকে বিরত করার চেষ্টা করা হচ্ছে বলেই আমার অনুমান। বিষয়টি দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সীকে জানিয়েছি।’’

পুলিশ সূত্রের খবর, যে দুটি ফোন নম্বর থেকে তৃণমূল সাংসদকে ফোন করা হয়েছিল, সেগুলি পঞ্জাবের। ইতিমধ্যে দুটি পৃথক ফোন নম্বরের ভয়েস রেকর্ডিং সংগ্রহ করেছে পুলিশ। একই সঙ্গে এ ব্যাপারে তারা পঞ্জাব পুলিশের সঙ্গে যোগাযোগ রেখেছে বলে জানা গিয়েছে। কাঁথির এসডিপিও অভিষেক চক্রবর্তী বলেন, ‘‘সাংসদ একটি লিখিত অভিযোগ জানিয়েছেন। বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।’’

যদিও, তৃণমূল সাংসদকে খুনের হুমকি দেওয়ার অভিযোগ প্রসঙ্গে বিজেপির কাঁথি সাংগঠনিক জেলা সভাপতি অনুপ চক্রবর্তী বলেন, ‘‘ওই সাংসদ প্রচারের আলোয় আসার জন্য এমন চেষ্টা করে যাচ্ছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন