Howrah Ranchi vande Bharat

বন্দে ভারত রোজই দাঁড়াবে তো! সংশয়

রেল সূত্রে খবর, উদ্বোধনের পর হাওড়াগামী ট্রেনটি ভোরে রাঁচি থেকে ছাড়বে। অন্যদিকে রাঁচিগামী ট্রেনটি দুপুরে হাওড়া থেকে ছাড়বে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঝাড়গ্রাম শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ০৯:২০
Share:

—প্রতিনিধিত্বমূলক ছবি।

ঝাড়গ্রাম স্টেশন ছুঁয়েই যাবে নতুন রাঁচি-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস। তবে উদ্বোধনের দিন ট্রেনটি ঝাড়গ্রামে থামলেও সেখানে দ্রুতগামী ওই ট্রেনটির স্টপ অনিশ্চিত। দক্ষিণ-পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, আগামী রবিবার ২৪ সেপ্টেম্বর দুপুর পৌনে ১টায় রাঁচি থেকে হাওড়াগামী বন্দে ভারত এক্সপ্রেসের ভার্চুয়ালি ‘ফ্যাগ অফ’ করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টাটানগর, ঘাটশিলায় স্টপ দিয়ে সন্ধ্যে ৭টায় ঝাড়গ্রাম স্টেশনে থামবে ট্রেনটি। এরপর খড়্গপুরে স্টপ দিয়ে রাত দশটায় হাওড়ায় গন্তব্য শেষ হবে বন্দে ভারতের। খড়্গপুরের ডিআরএম কে আর চৌধুরী জানান, রবিবার সূচনা দিনে ঘাটশিলা ও ঝাড়গ্রাম স্টেশনে ট্রেনটি থামবে। তবে পুরোদস্তুর ট্রেনটি চলাচল করলে ঘাটশিলা ও ঝাড়গ্রামে স্টপ দেওয়ার বিষয়টি বিবেচনাধীন।

Advertisement

রেল সূত্রে খবর, উদ্বোধনের পর হাওড়াগামী ট্রেনটি ভোরে রাঁচি থেকে ছাড়বে। অন্যদিকে রাঁচিগামী ট্রেনটি দুপুরে হাওড়া থেকে ছাড়বে। ঝাড়গ্রামের সাংসদ কুনার হেমব্রম অবশ্য বলছেন, বন্দে ভারতের নিয়মিত স্টপ ঝাড়গ্রামে দেওয়ার জন্য তিনি কথা বলবেন। রবিবার সন্ধ্যায় ঝাড়গ্রাম স্টেশনে বন্দে ভারত ট্রেনের যাত্রাকে স্বাগত জানাতে থাকবেন সাংসদ নিজে। ঝাড়গ্রাম ডিস্ট্রিক্ট হোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মধুসূদন কর্মকার বলছেন, ‘‘হাওড়া থেকে বেশিরভাগ পর্যটক ট্রেনে ঝাড়গ্রামে আসেন। তাই ঝাড়গ্রামে বন্দে ভারত এক্সপ্রেসের নিয়মিত স্টপ জরুরি।’’ এদিন সন্ধ্যায় ওই ট্রেনের ‘ট্রায়াল রান’ হয়। ঝাড়গ্রামে কয়েক সেকেন্ডের জন্য থামেও ট্রেনটি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন