মাঠে উদ্ধার মৃতদেহ, সন্দেহ খুন

বৃহস্পতিবার সকালে রামবসান গ্রাম থেকে প্রায় ৬০০ মিটার দূরে ফাঁকা মাঠে নিমাইয়ের দেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়েরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পটাশপুর শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০১৯ ০০:০০
Share:

—প্রতীকী চিত্র।

ফাঁকা মাঠে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার ঘিরে শোরগোল পড়ল পটাশপুর-১ ব্লকের রামবসান গ্রামে। নিমাই মাইতি (৪৮) নামে মৃত ওই ব্যক্তির পরিবারের দাবি, টাকাপয়সা সংক্রান্ত ঝামেলার জেরে খুন করা হয়েছে তাঁকে। এ নিয়ে পটাশপুর থানায় লিখিত অভিযোগও দায়ের হয়েছে।

Advertisement

স্থানীয় সূত্রের খবর, চিস্তিপুর-২ গ্রাম পঞ্চায়েতের রামবসানের বাসিন্দা নিমাই কৃষিজীবী ছিলেন। তবে তার পরিবার দীর্ঘ তিরিশ বছর ধরে সুদেরও কারবার করেছে। অন্য দিনের মতো বুধবার বিকেলে সাইকেলে পাশের পাঁচহরি বাজারে গিয়েছিলেন নিমাই। সাধারণত রাত ৭টা-সাড়ে ৭টা নাগাদ তিনি বাড়ি ফিরতেন। কিন্তু ওই সময়ে ফেরেননি। বুধবার বড়দিন হওয়ায় তার পরিবারে লোকেরা ভেবেছিলেন যে, নিমাই দেরি করে ফিরবেন। ৮টার পরেও নিমাই না ফেরায় তাঁকে ফোন করেন পরিজন। দাবি, ফোনে রিং হয়ে গেলেও নিমাই ফোন ধরেননি। ওই রাতে নিমাই আর বাড়ি ফেরেননি।

বৃহস্পতিবার সকালে রামবসান গ্রাম থেকে প্রায় ৬০০ মিটার দূরে ফাঁকা মাঠে নিমাইয়ের দেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়েরা। তাঁরা জানাচ্ছেন, নিমাইয়ে গলায় মাফলার শক্ত করে জড়ানো ছিল। পোশাক ছিল অগোছালো। নিমাইয়ের দেহের পাশেই তাঁর মোবাইল ফোন, সাইকেল, জুতো পড়ে ছিল। এ পরেই নিমাইয়ের পরিবার দাবি করে, তাঁকে খুন করা হয়েছে। মৃতর বড় ছেলে গৌরাঙ্গ মাইতি বলেন, ‘‘বাবা দীর্ঘদিন ধরে এলাকায় টাকা লেনদেন করতেন। টাকা নিয়ে ঝামেলার জেরে বাবাকে পরিকল্পিত ভাবে খুন করেছে দুষ্কৃতীরা। দোষীদের কঠোর শাস্তি চাই।’’

Advertisement

পুলিশ দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায়। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, টাকাপয়সা সংক্রান্ত কারণে ওই ব্যক্তিকে শ্বাসরোধ করে খুন করা হয়ে থাকতে পারে। যে জায়গায় নিমাইয়ের মৃতদেহ ছিল, সেই জমিটিও তাঁর। ফলে দুষ্কৃতীরা নিমাইয়ের পরিচিত বলে সন্দেহ করছে পুলিশ। এ দিন ঘটনাস্থল ঘুরে দেখেন এগরা মহকুমা সার্কেল ইনস্পেক্টর দেবাশিস সরকার। পুলিশ ঘটনাস্থল থেকে সাইকেল, মোবাইল ফোন, জুতো এবং কাদা মাটিতে থাকা হাতের ছাপও সংগ্রহ করেছে। দেবাশিস সরকার বলেন, ‘‘প্রাথমিক তদন্তে মনে হচ্ছে, ওই ব্যক্তিকে খুন করা হয়েছে। পরিবারের খুনের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে। কেউ গ্রেফতার হয়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন