সোনার বদলে বালি, ২৭ লক্ষ প্রতারণায় গ্রেফতার 

ব্যবসায়ীর অভিযোগ পেয়ে চণ্ডীপুর থানার পুলিশ শনিবার রাতেই সুরজিৎ ওরফে দুধকুমার মণ্ডলকে নারায়ণদাঁড়ি  থেকে গ্রেফতার করে। ধৃতকে রবিবার তমলুক আদালতে তোলা হলে বিচারক ১৪ দিনের জন্য জেল হেফাজতের নির্দেশ দেন। আগামী ২৬ নভেম্বর ধৃতের টিআই প্যারেডের নির্দেশ দিয়েছে আদালত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চণ্ডীপুর শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০১৯ ০০:০২
Share:

প্রতীকী ছবি

রাজস্থানের এক স্বর্ণ ব্যবসায়ীকে বাজারের দামের তুলনার কম দামে সোনা বিক্রি করেছিলেন এক ব্যক্তি। এ ভাবে বেশ কয়েকবার ওই ব্যবসায়ীকে সোনা বিক্রি করে তাঁর বিশ্বাস অর্জন করেন। তারপরেই ভিন রাজ্যের ওই ব্যবসায়ীর বিশ্বাসের সুযোগ নিয়ে সোনা কেনার নামে তাঁকে ২৭ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠল ভগবানপুর থানার নারায়ণদাঁড়ি এলাকার ওই ব্যক্তির বিরুদ্ধে।

Advertisement

ব্যবসায়ীর অভিযোগ পেয়ে চণ্ডীপুর থানার পুলিশ শনিবার রাতেই সুরজিৎ ওরফে দুধকুমার মণ্ডলকে নারায়ণদাঁড়ি থেকে গ্রেফতার করে। ধৃতকে রবিবার তমলুক আদালতে তোলা হলে বিচারক ১৪ দিনের জন্য জেল হেফাজতের নির্দেশ দেন। আগামী ২৬ নভেম্বর ধৃতের টিআই প্যারেডের নির্দেশ দিয়েছে আদালত।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রাজস্থানের স্বর্ণ ব্যবসায়ী তেজপাল সোনির সঙ্গে তাঁর ব্যবসার এক কর্মচারীর সূত্রে পরিচয় হয়েছিল সুরজিতের। তেজপালকে বাজারের চেয়ে অপেক্ষাকৃত কম দামে সোনা বিক্রির করার প্রতিশ্রুতি দিয়েছিল সুরজিৎ। সেই মতো তেজপাল ভগবানপুরের কাছে চণ্ডীপুরে বাজারে এসে সুরজিতের কাছ থেকে কয়েকবার মোটা অঙ্কের টাকার সোনাও কিনেছিলেন। এভাবেই তেজপালের বিশ্বাস অর্জন করে সুরজিৎ। কয়েকদিন আগে ওই ব্যবসায়ী ফের সোনা কিনতে চণ্ডীপুরে আসেন। প্রায় ২৭ লক্ষ টাকার সোনা কেনার জন্য সুরজিতের কাছে যান। তার পর গত ২২ নভেম্বর চণ্ডীপুর বাজারের কাছে একটি জায়গায় তেজপালের কাছ থেকে ওই টাকা নিয়ে তাঁকে একটি ভারী প্যাকেট দিয়ে তাতে সোনা থাকার কথা জানায় সুরজিৎ। এরপর সে তেজপালকে চণ্ডীপুর বাসস্ট্যান্ডে পৌঁছে দেওয়ার কথা বলে গাড়িতে তোলে। কিন্তু কিছুদূর যাওয়ার পরে গাড়ি খারাপ হয়েছে বলে গাড়ি সারানোর অজুহাতে সে গাড়ি থেকে নেমে পালিয়ে যায় বলে অভিযোগ। পরে তেজপাল সুরিজতের দেওয়া প্যাকেট খুলে দেখেন তাতে সোনা নেই। বদলে প্যাকেটে ভরা রয়েছে শুধুই বালি।

Advertisement

সোনা বিক্রির নামে প্রতারণার শিকার ওই ব্যবসায়ী ওই দিনই চণ্ডীপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে পুলিশ তদন্তে নেমে শনিবার রাতে সুরজিৎকে গ্রেফতার করে। পুলিশ জানিয়েছে, সুরজিতের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করে তদন্ত শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন