Coronavirus

এখনও বন্ধ সিজার, বাড়ছে ‘রেফার’

হাসপাতালের এক চিকিৎসক আক্রান্ত হওয়ায় গত বৃহস্পতিবার থেকে ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতালে অপারেশন থিয়েটার বন্ধ। প্রসূতিদের ফেরানো যাবে না।  নির্দেশ রয়েছে রাজ্যের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঘাটাল শেষ আপডেট: ৩০ জুলাই ২০২০ ০১:২০
Share:

হাসপাতাল থেকে ফিরে যেতে হচ্ছে রোগীদের। ছবি: কৌশিক সাঁতরা

নতুন করে বুধবার ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতালের এক কর্মী করোনায় আক্রান্ত হলেন। বীরসিংহ গ্রামীণ হাসপাতালের এক নার্সও আক্রান্ত হয়েছেন।

Advertisement

হাসপাতালের এক চিকিৎসক আক্রান্ত হওয়ায় গত বৃহস্পতিবার থেকে ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতালে অপারেশন থিয়েটার বন্ধ। প্রসূতিদের ফেরানো যাবে না। নির্দেশ রয়েছে রাজ্যের। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকও নির্দেশ দিয়েছেন ঘাটাল হাসপাতালের সুপারকে। তবু বুধবার বিকেল পর্যন্ত সিজার-সহ যাবতীয় অস্ত্রোপচার বন্ধ ছিল।

এ দিন ঘাটাল-দাসপুরে নতুন করে দুই স্বাস্থ্যকর্মী-সহ ১৩ জন আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে দাসপুরে আট জন বাকি পাঁচজন ঘাটালের বাসিন্দা। নতুন করে নার্স আক্রান্ত হওয়ায় বীরসিংহ গ্রামীণ হাসপাতালে এ দিন বহিবির্ভাগ-সহ যাবতীয় পরিষেবা বন্ধ ছিল।

Advertisement

একদিকে সংক্রমণ বৃদ্ধি অন্য দিকে হাসপাতালে মিলছে না পরিষেবা। এর ফলে ক্ষোভ তৈরি হচ্ছে ঘাটালে। সূত্রের খবর, এ দিনও ঘাটাল হাসপাতাল থেকে প্রসূতিদের অনেককে ঘুরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। অপারেশন থিয়েটার বন্ধ থাকায় প্লাস্টার খুলতে আসা রোগীকেও বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ। ক্ষুব্ধ রোগীদের আক্ষেপ, “ঘাটাল থেকে মেদিনীপুরের দূরত্ব ৭০ কিলোমিটার। কলকাতা ১০০ কিলোমিটার। করোনা পরিস্থিতিতে অ্যাম্বুলেন্স মিলছে না।”

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিমাইচন্দ্র মণ্ডল বলেন, “ঘাটাল হাসপাতালে ওটি চালু করতে সুপারকে নির্দেশ দেওয়া হয়েছে। হাসপাতালে ভর্তি হতে কোথাও কোনও রোগী যাতে ফিরে না যান, দেখা হচ্ছে।” হাসপাতালের সুপার দুর্গাপদ রাউত বলেন, “চিকিৎসকদের সঙ্গে আলোচনা করে বুধবার রাত থেকেই অপারেশন থিয়েটার চালুর চেষ্টা হচ্ছে।”

ঘাটাল হাসপাতাল সূত্রের খবর, এ দিন হাসপাতালের যে স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছেন তিনি অপারেশন থিয়েটারে ডিউটি করতেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন