waterlogging

জল থইথই ঘাটাল, জলমগ্ন জেল থেকে সরানো হল ৬১ জন বন্দিকে

রবিবার ঘাটাল উপ সংশোধনাগারের ৬১ জন বন্দিকে মেদিনীপুর সংশোধনাগারে সরানো হয়। এ কথা জানিয়েছেন ঘাটাল উপ সংশোধনাগারের জেলার মুকেশ লাহিড়ি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঘাটাল শেষ আপডেট: ০১ অগস্ট ২০২১ ১৮:১১
Share:

জলমগ্ন জেল। নিজস্ব চিত্র।

দিন কয়েকের টানা বৃষ্টি এবং ডিভিসি-র ছাড়া জল। এই দুইয়ের জেরে জল থইথই ঘাটাল। জল ঢুকে পড়েছে ঘাটাল উপ সংশোধনাগার। পরিস্থিতি এতটাই খারাপ যে, ওই সংশোধনাগারের সকল বন্দিকেই সরাতে হয় অন্যত্র। এ ছাড়াও জলমগ্ন ঘাটালের মহকুমাশাসকের দফতর এবং থানাও।

Advertisement

রবিবার ঘাটাল উপ সংশোধনাগারের ৬১ জন বন্দিকে মেদিনীপুর সংশোধনাগারে সরানো হয়। এ কথা জানিয়েছেন ঘাটাল উপ সংশোধনাগারের জেলার মুকেশ লাহিড়ি। তিনি জানান, জেলা পুলিশ আধিকারিককে ফোন করে বিষয়টি জানানো হয়েছে। এর পরই জলবন্দিদের মেদিনীপুরে স্থানান্তরিত করা হয়। এর পাশাপাশি ঘাটালের মহকুমা শাসকের দফতরের পাঁচিল ভেঙে জল ঢুকে পড়ে। আগেই জলমগ্ন হয়েছিল ঘাটাল থানা। মহকুমাশাসকের দফতরে জল ঢুকে পড়ায় আপাতত তা অন্যত্র সরানো হবে বলে জানিয়েছেন ঘাটালের মহকুমাশাসক সুমন বিশ্বাস।

রবিবারই পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা ১ নম্বর ব্লকের মনসাতলা চাতালে জলের তোড়ে ভেসে যান অভিরাম খামরুই এক যুবক। তাঁর সন্ধানে জারি রয়েছে তল্লাশি। পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক রশ্মি কোমল বলেন, ‘‘এলাকার বাঁধগুলি মেরামতির চেষ্টা চলছে। ত্রাণশিবির খোলা হয়েছে। পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন