Police Superintendent

ইয়াসের মোকবিলায় তৈরি প্রশাসন, জানালেন পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার

মঙ্গলবার সকালে দাঁতন এলাকার বিভিন্ন শিবির পরিদর্শন করেন পুলিশ সুপার দীনেশ কুমার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ২৫ মে ২০২১ ১৬:১৩
Share:

ত্রাণ শিবিরে পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক। নিজস্ব চিত্র।

বঙ্গোপসাগরে শক্তি বাড়িয়ে ক্রমেই স্থলভাগের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ইয়াস। এর প্রভাবে মানুষের ক্ষয়ক্ষতি এড়াতে তৎপর পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসন। সে জেলার উচ্চপদস্থ পুলিশ অফিসাররা বিভিন্ন ত্রাণ শিবির ঘুরে প্রস্তুতি খতিয়ে দেখছেন। পাশাপাশি মাইকিং করে সচেতন করা হচ্ছে সাধারণ মানুষকে। ঝড়ের সময় কেউ যাতে বাইরে না বেরোন সে জন্যও সাধারণ মানুষের কাছে অনুরোধ করা হচ্ছে প্রশাসনের তরফে।

Advertisement

মঙ্গলবার সকালে দাঁতন এলাকার বিভিন্ন শিবির পরিদর্শন করেন পুলিশ সুপার দীনেশ কুমার এবং ডিআইজি (মেদিনীপুর রেঞ্জ) কুণাল আগরওয়াল। সেখানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দীনেশ কুমার বলেছেন, ‘‘কাঁচা বাড়ি থেকে মানুষকে সরিয়ে আনা হয়েছে নিরাপদস্থানে। ত্রাণ শিবিরগুলিও স্যানিটাইজ করা হয়েছে। জেলা জুড়ে তৈরি রয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। আমি সাধারণ মানুষের কাছে অনুরোধ করব, ঝড়ের সময় কেউ যেন বাড়ির বাইরে না বেরোন। আশা করছি, আমরা ইয়াসের ক্ষয়ক্ষতির হাত থেকে মানুষকে রক্ষা করতে পারব।’’ তিনি আরও জানান, ইতিমধ্যেই সেনাবাহিনীর ৬০ জন সদস্যের একটি দল এসে‌ পৌঁছেছে পশ্চিম মেদিনীপুরে। তাঁদের রাখা হয়েছে বেলদার গঙ্গাধর অ্যাকাডেমিতে।

বেদলাতেসেনাবাহিনী। নিজস্ব চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন