রাজনীতিতে আগ্রহ নেই স্বস্তিক পৌরাণিকের

টেস্ট পরীক্ষায় ৬৫০ নম্বর পাওয়ার পর প্রতিদিন গড়ে ১০ ঘন্টা পড়াশোনা করেছে কাঁথির এই কৃতী ছাত্র। স্কুলের শিক্ষকরা তাকে খুব সাহায্য করেছেন বলে দাবি স্বস্তিকের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাঁথি শেষ আপডেট: ২৮ মে ২০১৭ ০২:২১
Share:

আদর: বাবা-মায়ের সঙ্গে স্বস্তিক। নিজস্ব চিত্র

রাজ্যে নবম ও পূর্ব মেদিনীপুর জেলায় দ্বিতীয় হয়েছে কাঁথি মডেল ইনস্টিটিশনের ছাত্র স্বস্তিক পৌরাণিক। কাঁথি কিশোরনগর এলাকার বলাকা আবাসনের এই ছাত্রের প্রাপ্ত নম্বর ৬৮২। বাবা পূর্ণেন্দু পৌরাণিক কাঁথির চাইল্ড ডেভলাপমেন্ট প্রজেক্ট অফিসার। মা বর্ণালীদেবী গৃহবধূ। স্বস্তিকও চিকিৎসক হতে চায়।

Advertisement

টেস্ট পরীক্ষায় ৬৫০ নম্বর পাওয়ার পর প্রতিদিন গড়ে ১০ ঘন্টা পড়াশোনা করেছে কাঁথির এই কৃতী ছাত্র। স্কুলের শিক্ষকরা তাকে খুব সাহায্য করেছেন বলে দাবি স্বস্তিকের। তার প্রাপ্ত নম্বর, বাংলা ৯৭, ইংরেজি ৯৪, অঙ্ক ১০০, ভৌতবিজ্ঞান ৯৮, জীবনবিজ্ঞান ৯৭, ইতিহাস ৯৭, ভূগোল ৯৯, ঐচ্ছিক বিষয় ৬৭। স্বস্তিকের কথায়, ‘‘ভাল রেজাল্ট করতে হলে স্কুলের পাশাপাশি টিউশনও জরুরি।’’রাজনীতি নিয়ে একেবারেই আগ্রহ নেই স্বস্তিকের। বরং অবসর সময়ে ক্রিকেট ও ফুটবল খেলা তার বেশ পছন্দের। সে ক্রিকেটার বিরাট কোহলির ফ্যান। বিরাটের খেলার সময় টিভির পর্দা থেকে তার চোখ সরে না। নিজেও ক্রিকেট খেলে। ফুটবলটাও তার পছন্দের খেলা। মা বর্ণালীদেবীর কথায়, “পড়াটা যাতে বোঝা হয়ে না যায় সেদিকে খেয়াল রাখি।’’ স্কুলের প্রধান শিক্ষক সিদ্ধার্থশঙ্কর রায় বলেন, “স্বস্তিক শুধু বইয়ের মধ্যে মুখ গুঁজে থাকে না। এটা ওর গুণ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন