বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়

নতুন বছরের গোড়ায় ছাত্রভোটের মনোনয়ন

নতুন বছরের গোড়াতেই হবে ছাত্রভোটের মনোনয়ন-পর্ব। বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, অধীনস্থ সব কলেজেই ৫-৬ জানুয়ারি মনোনয়নপত্র তোলা এবং জমা দেওয়া যাবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০১৬ ০০:৪১
Share:

নতুন বছরের গোড়াতেই হবে ছাত্রভোটের মনোনয়ন-পর্ব। বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, অধীনস্থ সব কলেজেই ৫-৬ জানুয়ারি মনোনয়নপত্র তোলা এবং জমা দেওয়া যাবে। মনোনয়নপত্র পরীক্ষার দিন ৯ জানুয়ারি। ওই দিনই প্রার্থী তালিকা প্রকাশ হবে।

Advertisement

দুই মেদিনীপুরে মোট ৫৪টি কলেজ রয়েছে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের অধীনে। আগামী ২০ জানুয়ারি সেই সব কলেজেই ছাত্র সংসদ নির্বাচন হবে। ওই দিন একই সঙ্গে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়েও ছাত্র নির্বাচন হবে। এর আগে কলেজে কলেজে খসড়া ভোটার তালিকা প্রকাশ হবে ২ জানুয়ারি। খসড়া ভোটার তালিকা নিয়ে কারও কোনও অভিযোগ থাকলে তা ৩ জানুয়ারি সকাল ১১টা থেকে বিকেল ৩টের মধ্যে জানানো যাবে। ৪ তারিখ অভিযোগ খতিয়ে দেখে ওই দিনই চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের দিন ধার্য হয়েছে ১০ জানুয়ারি।

বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, সুষ্ঠু ভাবে ভোট সম্পন্ন করার জন্য কলেজগুলোকে প্রয়োজনীয় নির্দেশ দেওয়া হয়েছে। এ বার ভোটে নোটা-র সুবিধে থাকছে। বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, ছাত্রভোটের সময়সীমাও চূড়ান্ত হয়েছে। ভোটগ্রহণ হবে সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত। ২০ জানুয়ারি বিকেলের মধ্যেই ফলাফল প্রকাশিত হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন