West Bengal Panchayat Election 2023

তৃণমূল এবং আইএসএফ সংঘর্ষে উত্তপ্ত চন্দ্রকোনা! আহত দুই পক্ষের অন্তত ১০, হাসপাতালে পাঁচ

তৃণমূলের অভিযোগ, পঞ্চায়েত ভোটে তাদের প্রচারে বাধা দেয় আইএসএফ। জোর করে প্রচার করতে চাইলে কর্মীদের উপর সিপিএম এবং আইএসএফ যৌথ ভাবে হামলা করে। পাল্টা অভিযোগ করে আইএসএফ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

চন্দ্রকোনা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৩ ১৪:০৭
Share:

চন্দ্রকোনায় তৃণমূল এবং আইএসএফের সংঘর্ষ। —নিজস্ব চিত্র।

তৃণমূল এবং আইএসএফের সংঘর্ষে উত্তপ্ত পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনার কৃষ্ণপুর এলাকা। লাঠি নিয়ে মারামারি, ইট-পাটকেল ছোড়াছুড়িতে জখম হলেন দুই পক্ষের অন্তত ১০ জন। এঁদের মধ্যে পাঁচ জন চন্দ্রকোনা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। পরিস্থিতি সামাল দিতে পুলিশ বাহিনী এসেছে এলাকায়। তৃণমূলের অভিযোগ, বিনা প্ররোচনায় তাদের উপর আইএসএফ হামলা করেছে। তাতে ইন্ধন ছিল সিপিএমের। শাসকদলের বিরুদ্ধে পাল্টা অভিযোগ করেছে আইএসএফ এবং সিপিএম।তৃণমূলের অভিযোগ, রবিবার সকালে তাদের পঞ্চায়েত প্রার্থীর প্রচারে কৃষ্ণপুর এলাকায় গিয়েছিলেন কয়েক জন কর্মী। কিন্তু প্রচারে বাধা দেয় আইএসএফ। হুমকি উপেক্ষা করে প্রচার করতে গেলে তাদের উপর লাঠিসোটা নিয়ে আইএসএফ এবং সিপিএম কর্মীরা তেড়ে আসে বলে অভিযোগ। আহত এক তৃণমূল কর্মী বলেন, ‘‘পতাকা নিয়ে প্রচার করছিলাম। ওরা বলল, প্রচার বন্ধ করতে। আমরা কথা না শোনায় আইএসএফ এবং সিপিএমের লোকেরা যৌথ ভাবে লাঠি দিয়ে আমাদের মারধর করে।’’

Advertisement

যদিও আইএসএফের অভিযোগ, তৃণমূলের লোকজন তাদের কর্মীদের উদ্দেশে গালাগালি করেন। তাতে প্রতিবাদ করায় তৃণমূলই তাদের আক্রমণ করে। স্থানীয় সূত্রে খবর, দুই পক্ষের পাথর ছোড়াছুড়ি, মারামারিতে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। ভয়ে দোকানপাট বন্ধ করে দেন দোকানমালিকরা। ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ।

গোটা ঘটনায় এলাকায় উত্তেজনার পরিস্থিতি তৈরি হয়েছে। এলাকায় চলছে পুলিশি টহলদারি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন