বিজেপিতে যাবেন শুভেন্দুও: সেলিম

সদ্য বহিষ্কৃত সিপিএম সাংসদ ঋতব্রত বন্দ্যোপাধ্যায়ের নাম না করে সেলিম বলেন, “আমাদের দলে অন্যায় করলে দল থেকে বার করে দেওয়া হয়। আর অন্যায়কারীদের দলে নেয় বিজেপি আর তৃণমূল।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তমলুক শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০১৭ ০০:৫৫
Share:

সিপিএম সাংসদ মহম্মদ সেলিম। ছবি: সংগৃহীত।

ডিওয়াইএফ-এর পূর্ব মেদিনীপুর জেলা সম্মেলনের মঞ্চ থেকে গিয়ে মুকুল রায়কে কটাক্ষ করলেন সিপিএম সাংসদ মহম্মদ সেলিম। রবিবার সম্মেলন উপলক্ষে চণ্ডীপুর ফুটবল ময়দানে আয়োজিত সমাবেশে সাংসদ বলেন, “সারদা ও নারদ-কাণ্ডে সিবিআই, ইডি-র তদন্ত থেকে নিজের গা বাঁচাতেই বিজেপি-তে গিয়েছেন মুকুল রায়। ছ’মাস ধরে দর কষাকষি চলছিল। অবশেষে যোগ দিয়েছে।” সেলিমের অভিযোগ, “ভুয়ো অর্থলগ্নি সংস্থা সংক্রান্ত কেলেঙ্কারিতে জড়িত রয়েছেন অসম ও ওডিশার বিজেপি নেতারা। তাই মুকুল রায়ের মতো কেলেঙ্কারিতে জড়িত তৃণমূল নেতা অনায়াসে বিজেপিতে গিয়েছেন। তদন্ত থেকে বাঁচতে শুভেন্দু অধিকারীর মতো নেতারাও হয়তো বিজেপি বা অন্য দলে যাবে।”

Advertisement

বিশ্ব-বাংলা বিতর্কে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম জড়ানো নিয়েও মুখ খোলেন সেলিম। তাঁর মতে, “অভিষেকের কোম্পানি অমিত শাহের ছেলের সংস্থার মতো। নেতাদের কমিশনের জন্যেই তৈরি হয়েছে। আমি যখন এ নিয়ে বলেছিলাম, তখন অভিষেক বলেছিল মামলা করব। আমি অপেক্ষায় আছি।” সদ্য বহিষ্কৃত সিপিএম সাংসদ ঋতব্রত বন্দ্যোপাধ্যায়ের নাম না করে সেলিম বলেন, “আমাদের দলে অন্যায় করলে দল থেকে বার করে দেওয়া হয়। আর অন্যায়কারীদের দলে নেয় বিজেপি আর তৃণমূল।” এ দিনের সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের রাজ্য সভাপতি সায়নদীপ মিত্র, জেলা সম্পাদক চিত্ত দাস ও পাঁশকুড়া পূর্বের বিধায়ক ইব্রাহিম আলি। সম্মেলন চলবে সোমবার পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন