Congress

ফরওয়ার্ড ব্লকে ভাঙন, অধীর চৌধুরীর হাত ধরে শতাধিক কর্মী-সমর্থক যোগ দিলেন কংগ্রেসে

সদ্য ফরওয়ার্ড ব্লক ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছেন প্রাক্তন মন্ত্রী হাফিজ় আলম সৈরানি ও তাঁর ভাইপো প্রাক্তন বিধায়ক আলি ইমরান রামজ়। তাঁদের উদ্যোগেই এই নেতা-কর্মীরা কংগ্রেসের যোগ দিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২২ ১৬:৪২
Share:

মঙ্গলবার বিধান ভবনে অধীর চৌধুরীর হাত ধরে শতাধিক ফরওয়ার্ড ব্লক নেতা-কর্মী যোগ দিলেন জাতীয় কংগ্রেসে। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

ফরওয়ার্ড ব্লকে ভাঙন ধরাল কংগ্রেস। মঙ্গলবার বিধান ভবনে প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুরের সাংসদ অধীর চৌধুরীর হাত ধরে শতাধিক ফরওয়ার্ড ব্লক নেতা-কর্মী যোগ দিলেন জাতীয় কংগ্রেসে। সদ্য ফরওয়ার্ড ব্লক ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছেন প্রাক্তন মন্ত্রী হাফিজ় আলম সৈরানি ও তাঁর ভাইপো প্রাক্তন বিধায়ক আলি ইমরান রামজ়। মূলত তাঁদের উদ্যোগেই এই নেতাকর্মীরা কংগ্রেসে শামিল হলেন। দলের নতুন সদস্যদের হাতে জাতীয় কংগ্রেসের পতাকা তুলে দিয়ে তাদের স্বাগত জানান অধীর। মঙ্গলবার প্রদেশ কংগ্রেস ভবনে সভাপতি অধীর চৌধুরীর উপস্থিতিতে কয়েকশো ফরওয়ার্ড ব্লক কর্মী যোগ দিলেন কংগ্রেসে। ছিলেন ইমরান ও তাঁর কাকা হাফিজ আলমও। যোগদান প্রসঙ্গে অধীর বলেছেন, “কলকাতা জেলা ফরওয়ার্ড ব্লকের ১৭টি লোকাল কমিটির নেতৃত্ব কংগ্রেসে যোগ দিয়েছেন। সঙ্গে যোগদান করেছেন ফরওয়ার্ড ব্লকের কলকাতা জেলা সম্পাদকমণ্ডলীর এক সদস্য।” তিনি আরও বলেন, “বড়বাজার এলাকার একটি বড় ট্রেড ইউনিয়ন ছিল ফরওয়ার্ড ব্লকের শ্রমিক সংগঠনের দখলে। তাঁরাও কংগ্রেসের শ্রমিক সংগঠনে যোগ দিয়েছেন।

Advertisement

মূলত ফরওয়ার্ড ব্লকের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায়ের সঙ্গে বিবাদের জেরে হাফিজ় ও ইমরান দল ছাড়েন। আগামী দিনে ফরওয়ার্ড ব্লক ছেড়ে যে আরও নেতা-কর্মীরা কংগ্রেসে যোগ দেবেন সে ব্যাপারে ইঙ্গিত দিয়েছেন তাঁরা। আগামী দিনে বামফ্রন্টের অন্যতম শরিক ফরওয়ার্ড ব্লক যে আরও দুর্বল হবে সেই দাবিও করেছেন কংগ্রেস নেতারা। কংগ্রেসের তরফে সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন প্রাক্তন বিধায়ক অসিত মিত্র, কংগ্রেসের সাধারণ সম্পাদক আশুতোষ চট্টোপাধ্যায় ও মুখপাত্র সৌম্য আইচ রায় প্রমুখ। আগামী বুধবার থেকে পশ্চিমবঙ্গে শুরু হচ্ছে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা। গঙ্গাসাগর থেকে এই কর্মসূচিতে সামিল হবেন পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসের সব নেতারা। সাংবাদিক বৈঠকে এমনটাই জানিয়েছেন অধীর। মঙ্গলবার প্রাক্তন বিরোধী দলনেতা আব্দুল মান্নান, কংগ্রেস নেতা অমিতাভ চক্রবর্তী, কংগ্রেস কাউন্সিলর সন্তোষ পাঠক ও যুব কংগ্রেস সভাপতি আজাহার মল্লিক সাগরে পৌঁছে গিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন