AITC

শুভ্রাংশুকে সঙ্গে নিয়ে ‘ছোটবেলার বন্ধু’ পার্থর বাড়িতে মুকুল, সঙ্গে কয়েক জন অনুগামীও

মঙ্গলবার দুপুর ৩টে নাগাদ পার্থর বাড়িতে যান সপুত্র মুকুল। পার্থ-র মায়ের ছবিতে মালা দিয়ে শ্রদ্ধা জানান। অনেক ক্ষণ আলোচনা হয় তাঁদের মধ্যে।

Advertisement
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ১৬:১৪
Share:

পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে সপুত্র মুকুল রায়। নিজস্ব চিত্র

পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে তাঁর বাড়িতে গেলেন মুকুল রায়। সঙ্গে ছিলেন তাঁর ছেলে শুভ্রাংশু রায়-সহ বেশ কয়েক জন অনুগামী। গত রবিবারই পার্থর মা শিবানী চট্টোপাধ্যায় প্রয়াত হয়েছেন। মুকুল সমবেদনা জানাতেই পার্থর সঙ্গে দেখা করতে গিয়েছেন বলে জানিয়েছেন। তিনি বলেন, ‘‘পার্থ আমার ছোটবেলার বন্ধু। ওঁর সঙ্গে একটু কথা বলে গেলাম।’’

Advertisement

মঙ্গলবার দুপুর ৩টে নাগাদ তৃণমূল মহাসচিবের নাকতলার বাড়িতে যান সপুত্র মুকুল। পার্থ-র মায়ের ছবিতে মাল্যদান করে শ্রদ্ধা জানান তাঁরা। তারপরেই দলীয় সতীর্থের সঙ্গে দেখা করেন। দীর্ঘক্ষণ কথাও হয় দুই নেতার মধ্যে। দু’পক্ষের ঘনিষ্ঠরাই, এই বৈঠককে সৌজন্য সাক্ষাৎ বলেছেন। শুক্রবার তৃণমূল ভবনে পিতাপুত্রের যোগদানপর্বের সময় তাঁদের দলে স্বাগত জানিয়েছিলেন পার্থই। বিজেপি-র বিধায়ক পদে থেকেও মুকুলের তৃণমূলে যোগ দেওয়া নিয়ে দলত্যাগ বিরোধী আইন নিয়ে সরব হয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সে প্রসঙ্গে মঙ্গলবার পার্থর বাড়ি থেকে বেরনোর সময় মুকুল বলেন, ‘‘আইনে যা আছে, তাই হবে।’’

রবিবার পার্থর মায়ের প্রয়াণের পরেই তাঁর বাড়িতে এসেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, রাজ্য সভাপতি সুব্রত বক্সী, প্রাক্তন সেচমন্ত্রী তথা বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়। সোমবার দুপুরে পার্থর বাড়িতে গিয়ে সমবেদনা জানিয়ে আসেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রাতে যান শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন