Nabanna: হাওড়ার গোলমালের জের, নবান্ন সরিয়ে দিল শহর এবং গ্রামীণের দুই পুলিশপ্রধানকেই

হাওড়া সিটি পুলিশের নতুন কমিশনার হচ্ছেন প্রবীণকুমার ত্রিপাঠী। অন্য দিকে, হাওড়া গ্রামীণ পুলিশের কমিশনার পদে আসছেন স্বাতী ভাঙ্গালিয়া।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২২ ১৬:৪৬
Share:

ফাইল চিত্র।

হাওড়ার অগ্নিগর্ভ পরিস্থিতির মধ্যে পুলিশে রদবদল করার সিদ্ধান্ত নিল নবান্ন। হাওড়া সিটি পুলিশের সিপি হিসাবে পাঠানো হল প্রবীণকুমার ত্রিপাঠীকে। এত দিন কলকাতা পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার ছিলেন তিনি।

Advertisement

হাওড়া কমিশনারেটের সিপি ছিলেন সি সুধাকর। তাঁকে কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার পদে পাঠানো হল। হাওড়া শহরের পাশাপাশি গ্রামীণ পুলিশেও কমিশনার বদল করা হল। গ্রামীণে নতুন সিপি হিসাবে দায়িত্ব দেওয়া হল স্বাতী ভাঙ্গালিয়াকে। তিনি ছিলেন কলকাতা পুলিশের (দক্ষিণ-পশ্চিম) ডিসিপি। এত দিন হাওড়া গ্রামীণের সিপি ছিলেন সৌম্য রায়। তাঁকে এ বার কলকাতা পুলিশের (দক্ষিণ-পশ্চিম) ডিসিপি পদে পাঠানো হল।

দিল্লিতে সদ্য দল থেকে বরখাস্ত হওয়া বিজেপি নেত্রী নূপুর শর্মার ঘৃণাভাষণের বিরুদ্ধে বিক্ষোভের জেরে কার্যত উত্তপ্ত হাওড়ার বিভিন্ন এলাকা। বৃহস্পতিবার ডোমজুড়ের অঙ্করহাটির কাছে ১১৬ নম্বর জাতীয় সড়ক অবরোধের পর শুক্রবার গোটা দিন ধরেই পরিস্থিতি অগ্নিগর্ভ ছিল বহু এলাকায়। বিক্ষোভ মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়া, পুলিশের গাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটে। এর জেরে চরম দুর্ভোগের শিকার হন সাধারণ মানুষ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হাওড়ায় সোমবার সকাল ৬টা পর্যন্ত পর্যন্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে। তার পর শনিবার সকালেও জেলার বিভিন্ন জায়গা থেকে গোলমালের খবর আসতে থাকে। এ নিয়ে রাজনৈতিক চাপানউতরের মধ্যেই হাওড়ার সিটি পুলিশ ও গ্রামীণ পুলিশের কমিশনার বদলের সিদ্ধান্ত নিল নবান্ন।

Advertisement

বাঁ দিকে প্রবীণকুমার ত্রিপাঠী আর ডান দিকে স্বাতী ভাঙ্গালিয়া

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন