Crime

ধর্ষণের অভিযোগ, অস্বস্তিতে পড়া তৃণমূল সাসপেন্ড করল মুর্শিদাবাদের জেলা পরিষদ সদস্যকে

গত শুক্রবার এক মহিলা মুর্শিদাবাদ জেলা পরিষদের এক তৃণমূল সদস্যের বিরুদ্ধে কান্দি থানায় ধর্ষণের অভিযোগ দায়ের করেন। মহিলার অভিযোগ, দীর্ঘ দিন ধরে তাঁকে ধর্ষণ করা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২৩ ০২:৫০
Share:

—প্রতীকী চিত্র।

ধর্ষণের অভিযোগ ওঠায় দল থেকে সাসপেন্ড করা হল মুর্শিদাবাদ জেলা পরিষদের এক তৃণমূল সদস্যকে। গত পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের টিকিটে জয়ী হন ওই নেতা। গত শুক্রবার এক মহিলা ওই ব্যক্তির বিরুদ্ধে কান্দি থানায় ধর্ষণের অভিযোগ দায়ের করেন। মহিলার অভিযোগ, জেলা পরিষদের ওই সদস্য তাঁর প্রতিবেশী। দীর্ঘ দিন ধরে তাঁকে ধর্ষণ করেছেন। এমনকি, প্রাণে মারারও হুমকি দিয়েছেন। এই ঘটনায় অস্বস্তিতে জেলা তৃণমূল নেতৃত্ব।

Advertisement

সোমবার সন্ধ্যায় বহরমপুরে জেলা তৃণমূল কার্যালয়ে সাংবাদিক বৈঠকে জেলা পরিষদ ওই সদস্যকে অনিদিষ্ট কালের জন্য সাসপেন্ডের সিদ্ধান্তের কথা জানান বহরমপুর সাংগঠনিক জেলা তৃণমূল সভানেত্রী শাওনি সিংহ রায়। তিনি বলেন, “রাজ্য নেতৃত্বের নির্দেশেই এই সিদ্ধান্ত। ব্লক সভাপতি ও দলীয় নেতৃত্বকেও নির্দেশ দেওয়া হয়, অভিযুক্ত জেলা পরিষদ সদস্য যাতে কোনও দলীয় কর্মসূচিতে অংশ না নিতে পারেন।”

তিনি আরও বলেন, “দল সর্বদা আমাদের শেখায়, কেউ যেন কোনও অন্যায় না করেন বা কোনও অন্যায়কে সমর্থন না করেন। আমাদের কাছে দু’দিন আগেই এই খবরটি আসে যে, জেলা পরিষদ সদস্য অন্যায় করেছেন। দল সেটিকে কোনও ভাবেই সমর্থন করে না। রাজ্য স্তরেও আমরা এই বিষয়টি জানিয়েছি। রাজ্যের নির্দেশে আমরা সোমবারই তাঁকে দল থেকে সাসপেন্ড করেছি।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন