অভিমানে কংগ্রেস ছাড়লেন আমিনুল

দল ছাড়লেন প্রদেশ কংগ্রেস কমিটি (পিসিসি) সদস্য আমিনুল ইসলাম। তিনি মুর্শিদাবাদ জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রঘুনাথগঞ্জ শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০১৮ ০২:০২
Share:

আমিনুল ইসলাম।

পঞ্চায়েত নির্বাচনের আগে ফের ভাঙনের ছায়া কংগ্রেসে।

Advertisement

দল ছাড়লেন প্রদেশ কংগ্রেস কমিটি (পিসিসি) সদস্য আমিনুল ইসলাম। তিনি মুর্শিদাবাদ জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক। ২০১৬ সালে বিধানসভা নির্বাচনে কংগ্রেস প্রার্থী হিসেবে লড়াই করে ৩৯ হাজার ভোট পেয়েও সাগরদিঘি কেন্দ্রে আমিনুল হেরে গিয়েছিলেন তৃণমূলের সুব্রত সাহার কাছে। কংগ্রেস ছেড়ে এ বার কি তিনি চেনা পথে সেই তৃমমূলেই যোগ দেবেন? এ নিয়ে ‘‘এখনই কিছু বলছি না’’ বলছেন আমিনুল।

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চোধুরী বলেন, “সম্প্রতি সাগরদিঘিতে তৃণমূলের প্রায় ৩১ জন পঞ্চায়েত সদস্য কংগ্রেসে যোগ দিয়েছেন। শুনছি, তাদের দলে নেওয়ার জন্যই অভিমানে দল ছেড়েছে আমিনুল। তাকে আমি পিসিসি সদস্য করেছিলাম। দু’দুবার সাগরদিঘি বিধানসভায় দলীয় প্রার্থীও হয়েছে। এর চেয়ে বেশি কিছু তৃণমূল ওঁকে দেবে বলে মনে হয় না।’’

Advertisement

তৃণমূলের বিক্ষুব্ধ নেতা সামশুল হোদাকে কংগ্রেসে নেওয়ার তীব্র বিরোধী ছিলেন আমিনুল। কিন্তু তাঁর বিরোধীতাকে আমলই দেয়নি দল। গত, ২১ জানুয়ারি সাগরদিঘিতে সভা করে অধীর শামসুলকে দলে ফেরান। ক্ষোভের শুরু তার পরেই।

তিনি বলেন, “আমি সাগরদিঘির পিসিসি সদস্য। কিন্তু আমাকে না জানিয়েই শামসুলকে কংগ্রেসে নেওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন