Bomb recovered

ঝোপজঙ্গল, খেতখামারের পর এ বার মুর্শিদাবাদের মিষ্টির দোকান থেকে উদ্ধার দু’ব্যাগ তাজা বোমা!

পুলিশের অনুমান, রাতের অন্ধকারের সুযোগ নিয়ে দুষ্কৃতীরা বন্ধ মিষ্টির দোকানে বোমা ভর্তি ব্যাগ রেখে চম্পট দেয়। ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করে জেরা করছে পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

রঘুনাথগঞ্জ শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ২২:০৩
Share:

— প্রতিনিধিত্বমূলক ছবি।

এত দিন লোকের বাড়ি, বাড়ির পিছনের ঝোপজঙ্গল থেকে পার্টি অফিসের চাতাল— মুর্শিদাবাদে বোমা উদ্ধার হয়েছিল সব জায়গা থেকেই। বাকি ছিল কেবল মিষ্টির দোকান। এ বার সেই মিষ্টির দোকান থেকে বোমা উদ্ধার হল। দোকানটি জেলার রঘুনাথগঞ্জের সেকেন্দ্রা গ্রাম পঞ্চায়েতের সেকেন্দ্রা বাজারে। ঘটনায় একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

Advertisement

শুক্রবার সেকেন্দ্রা বাজার এলাকার একটি মিষ্টির দোকানের সিঁড়ির তলায় পড়ে থাকা পরিত্যক্ত ব্যাগ থেকে বোমাগুলি উদ্ধার হয়। কে বা কারা বোমাগুলো মিষ্টির দোকানের সিঁড়ির তলায় রেখে গেছে তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ। স্থানীয় সূত্রে খবর, মিষ্টির দোকানের মালিক ভবেন ঘোষ এ দিন দোকান খুলতে এসে দেখতে পান, সিঁড়ির তলায় দু’টি ব্যাগ পড়ে রয়েছে। ব্যাগ খুলতেই তার মধ্যে বেশ কয়েকটি তাজা সুতলি বোমা উদ্ধার হয়। খবর পেয়ে রঘুনাথগঞ্জ টাউন আউটপোস্ট থেকে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। বোমা নিষ্ক্রিয় করার জন্য বম্ব ডিসপোজ়াল ইউনিটকে খবর দেওয়া হয়।

জঙ্গিপুর পুলিশ জেলার সুপার আনন্দ রায় বলেন, ‘‘‌বোমা উদ্ধারের ঘটনায় এক ব্যক্তিকে আটক করা হয়েছে।’’‌ পুলিশের অনুমান, রাতে যখন দোকান বন্ধ ছিল, সেই সময় দুষ্কৃতীরা দোকানের সিঁড়ির তলায় বোমা রেখে পালায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন