border

BSF: বিএসএফের গুলিতে নিহত ‘চোরাচালানকারী’, জওয়ানদের লক্ষ্য করে পাথর ছোড়ার অভিযোগ

মুর্শিদাবাদের সাগরপাড়ায় চোরাচালানের সময় বিএসএফ জওয়ানদের গুলিতে নিহত এক যুবক। যদিও নিহত পাচারকারী ছিলেন না বলে দাবি পরিবারের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ডোমকল শেষ আপডেট: ০৫ জুন ২০২২ ১৭:০৬
Share:

বিএসএফের গুলিতে যুবকের মৃত্যু। প্রতীকী চিত্র।

চোরাচালানে বাধা দেওয়ায় জওয়ানদের উপর হামলা চালানোর অভিযোগ। তার জেরে বিএসএফের গুলিতে মৃত্যু হল এক যুবকের। রবিবার এই ঘটনা ঘটেছে মুর্শিদাবাদের সাগরপাড়ার রামনারায়ণপাড়ায়। নিহত ওই যুবকের থেকে প্রচুর ফেনসিডিল উদ্ধার করেছেন জওয়ানরা।

Advertisement

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, শনিবার ভোর রাতে সাগরপাড়ায় ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্ত দিয়ে চোরাচালানের চেষ্টা চালাচ্ছিল এক দল পাচারকারী। সেখানে বিএসএফের আউট পোস্ট হয়েছে। বিএসএফের দাবি, ভোর ৩টে নাগাদ ১০-১৫ জনের একটি দল সীমান্ত দিয়ে চোরাচালানের চেষ্টা করছিল। তাতে জওয়ানরা বাধা দেন। কিন্তু ওই দলটি জওয়ানদের লক্ষ্য করে পাথর ছোড়ে বলে অভিযোগ। বিএসএফের দাবি, ওই দলটিকে সতর্ক করা হয়েছিল। কিন্তু তারা তা কানে তোলেনি। এর পর ওই দলটিকে লক্ষ্য করে গুলি চালান জওয়ানরা। তার জেরে রোহিল মণ্ডল নামে এক চোরাচালানকারীর মৃত্যু হয়। সেইসঙ্গে উদ্ধার হয়েছে ৫৩২টি ফেনসিডিলের বোতল। গুলির শব্দ শুনে বাকিরা পালিয়ে যায়।

রোহিলের বৌদি রহিমা বিবি অবশ্য উল্টো কথা শুনিয়েছেন। তাঁর দাবি, ‘‘আমার দেওর চাষের কাজে বেরিয়েছিল। পরে খবর আসে ও মারা গিয়েছে। ওকে গুলি করে মেরেছে বিএসএফ। ও কোনও বেআইনি ব্যবসা করত না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন