arrested

Murshidabad: মেয়ে হয়েছে কেন? বউকে ন্যাড়া করে দিলেন স্বামী, অভিযোগ পেয়েই পুলিশ তৎপর মুর্শিদাবাদে

পুলিশ সূত্রে খবর, নির্যাতিতার নাম রাকিবা বিবি। তাঁর অভিযোগ, কন্যাসন্তানের জন্ম দেওয়ায় তাঁকে প্রচণ্ড মারধর করেন তাঁর স্বামী আব্দুল্লাহ শেখ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হরিহরপাড়া (মুর্শিদাবাদ) শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ২০:৩৯
Share:

নির্যাতিতা রাকিবা বিবি। —নিজস্ব চিত্র

স্ত্রীর ‘অপরাধ’, তিনি কন্যাসন্তানের জন্ম দিয়েছেন। তাই শাস্তি হিসাবে কপালে জুটল বেধড়ক মারধর। এখানেই ক্ষান্ত থাকেননি স্বামী। স্ত্রীর মাথার চুল কেটে তাঁকে ন্যাড়াও করে দিয়েছেন বলে অভিযোগ। স্বামীর হাতে চরম লাঞ্ছনার শিকার হয়ে শিশুকন্যাকে কোলে নিয়ে শেষমেশ পুলিশের দ্বারস্থ হন স্ত্রী। তাঁর আরও অভিযোগ, এই দৃশ্য চুপচাপ দাঁড়িয়ে দেখেন পরিবারের বাকি সদস্যেরা। বৃহস্পতিবার মুর্শিদাবাদের হরিহরপাড়ার সলুয়া গ্রামের ঘটনা। স্ত্রীর অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত স্বামীকে গ্রেফতার করেছে হরিহরপাড়া থানার পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, নির্যাতিতার নাম রাকিবা বিবি। তাঁর অভিযোগ, কন্যাসন্তানের জন্ম দেওয়ায় তাঁকে প্রচণ্ড মারধর করেন তাঁর স্বামী আব্দুল্লাহ শেখ। মাথায় বন্দুক ঠেকিয়ে তাঁকে ন্যাড়াও করে দেওয়া হয়েছে। সেই দৃশ্য চুপচাপ দাঁড়িয়ে দেখেছেন তাঁর শ্বশুর ও শাশুড়ি। মাস তিনেক আগে রাকিবার কন্যাসন্তান হয়েছে। তাঁর অভিযোগ, তখন থেকেই অত্যাচারের মাত্রা বাড়তে থাকে। দিন সাতেক আগে মেয়ের জন্মের শংসাপত্রের কথা জিজ্ঞাসা করায় তাঁর উপর চড়াও হন আবদুল্লাহ। মেয়েকে মেরে ফেলারও হুমকি দেন তিনি। তার পর টানা চলতে থাকে মারধর।

বৃহস্পতিবার অত্যাচারের সমস্ত সীমা অতিক্রম করায় তিনি থানার দ্বারস্থ হয়েছেন বলে জানান রাকিবা। থানার সামনে দাঁড়িয়ে রাকিবাকে চিৎকার করে বলতে শোনা যায়, “আমি চাই না, আমার সঙ্গে যা ঘটেছে, সেটা আর কারও সঙ্গে ঘটুক। কেউ উৎসাহ পাক। আমি চাই, আমার স্বামীকে কঠোর শাস্তি দেওয়া হোক। যাতে এই রকম কাজ আর কেউ না করতে পারে।’’

Advertisement

স্থানীয় সূত্রে খবর, রাকিবা থানায় অভিযোগ করেছেন শুনে, বাড়ি ছেড়ে পালানোর চেষ্টা করেছিলেন আবদুল্লাহ। কিন্তু দ্রত ঘটনাস্থলে এসে তাঁকে গ্রেফতার করে পুলিশ। পুলিশের তরফে জানানো হয়েছে, রাকিবার অভিযোগ গ্রহণ করা হয়েছে। ঘটনারও তদন্ত শুরু হয়েছে। সব দিক খতিয়ে দেখা হচ্ছে।

হরিহরপাড়ার বিডিও রাজা ভৌমিক বলেন, “আমি এই ঘটনা নিয়ে পুলিশের সঙ্গে কথা বলেছি। পুলিশ ব্যবস্থা নিচ্ছে। ঘটনার তীব্র নিন্দা করছি। সকলকে সচেতন করারও চেষ্টা করছি।’’ প্রশাসনের তরফেও নির্যাতিতার পাশে দাঁড়ানোর আশ্বাস দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন