BSF

জম্মুতে মৃত মুর্শিদাবাদের যুবক, পাকিস্তান সীমান্তে গুলি জঙ্গিদের, গুলিবিদ্ধ হন জওয়ান সাদ্দাম

২০২২ সালে বিএসএফে যোগ দেন সাদ্দাম শেখ। প্রশিক্ষণ শেষে তাঁকে জম্মুতে ট্রান্সফার করা হয়েছিল। এত দিন পাকিস্তান সীমান্তে কাজ করছিলেন সাদ্দাম। সেখানেই জঙ্গিদের গুলিতে মৃত্যু।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

সুতি শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ১৬:৪৫
Share:

সীমান্ত পাহারা দিতে গিয়ে জঙ্গিদের গুলিতে মৃত্যু মুর্শিদাবাদের তরুণের। — নিজস্ব চিত্র।

জম্মুর সোপিয়ান সেক্টরে পাহারা দেওয়ার সময় পাক জঙ্গিদের গুলিতে মৃত্যু হল মুর্শিদাবাদের বাসিন্দা বিএসএফ জওয়ানের। ২৬ বছর বয়সি নিহত জওয়ানের নাম সাদ্দাম শেখ। তাঁর বাড়ি মুর্শিদাবাদের সুতি থানার বহুতালি গ্রামে।

Advertisement

পরিবার সূত্রে খবর, শুক্রবার রাতে শ্রীনগর থেকে কলকাতা বিমানবন্দরে তাঁর দেহ এসে পৌঁছবে। শনিবার সকালে দেহ মুর্শিদাবাদে গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হবে। সেখানেই শেষবার সাদ্দামকে দেখবেন, শ্রদ্ধা জানাবেন গ্রামবাসীরা। জানা গিয়েছে, সুতির বহুতালি হাইস্কুল থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষা দেওয়ার পর ২০২২ সালে বিএসএফে যোগ দেন সাদ্দাম। প্রথমে মণিপুরে তাঁর এক বছর প্রশিক্ষণ চলে। তার পর জম্মু-কাশ্মীরে ৪২৫ ব্যাটেলিয়নে সাদ্দামকে ‘পোস্টিং’ দেওয়া হয়। সেখানেই নিয়ন্ত্রণরেখা পাহারার কাজ করছিলেন মুর্শিদাবাদের সাদ্দাম।

বাবা আগেই মারা গিয়েছেন। দুই বোনের বিয়ে হয়ে গিয়েছে। বাড়িতে থাকেন সাদ্দামের মা এবং ছোট ভাই। পরিবারকে একটু স্বচ্ছলতার মুখে দেখাতেই বিএসএফে চাকরি নিয়েছিলেন সাদ্দাম। পরিবার সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার বিএসএফের তরফে জানানো হয় যে, জম্মুর সোপিয়ান জেলায় একটি পোস্টে কাজ করার সময় সাদ্দাম গুলিবিদ্ধ হয়েছেন। তার পর তাঁর মৃত্যু হয়েছে। পাক জঙ্গিদের ছোড়া গুলিতেই সাদ্দামের মৃত্যু হয়েছে, এমনটাই বিএসএফ সূত্রে খবর। এ দিকে, সাদ্দামের মৃত্যুর খবর গ্রামে পৌঁছতেই গোটা গ্রামে নেমে আসে শোকের ছায়া।

Advertisement

সাদ্দামের দাদা মোয়াজ্জেম শেখ বলেন, ‘‘জম্মুর সোপিয়ান সেক্টরে পোস্টিং ছিল ভাইয়ের। খবর পেয়েছি সীমান্তের ও পার থেকে জঙ্গিদের ছোড়া গুলিতে ভাই শহিদ হয়েছে। বিএসএফের শীর্ষকর্তাদের সঙ্গে কথা চলছে। সম্ভবত শনিবার দেহ গ্রামে এসে পৌঁছবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন