Fake CBI Officer

সিবিআই অফিসার সেজে বিয়ে করতে চেয়েছিলেন, তেহট্টে যুবককে পুলিশ ডেকে ধরালেন প্রেমিকা

যুবক বেকার হওয়ায় বিয়েতে বেঁকে বসেছিলেন তরুণী। ওই তরুণীকে বিয়ে করতে তাঁর কাছে নিজেকে সিবিআই আধিকারিক হিসাবে পরিচয় দেয় শামিম। প্রাথমিক তদন্তে জানতে পেরেছে পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তেহট্ট শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৩ ১৬:৪২
Share:

সিবিআই আধিকারিক পরিচয় দিয়ে ধৃত। — নিজস্ব চিত্র।

প্রেমিকার সঙ্গে দেখা করার জন্য অপেক্ষা করছিলেন ‘সিবিআই অফিসার’। কিন্তু প্রেমিকার বদলে এল পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর ভুয়ো সিবিআই আধিকারিক পরিচয় দেওয়ার অভিযোগে গ্রেফতার করা হয়েছে ওই যুবককে। রবিবার সন্ধ্যায় এই ঘটনা ঘটেছে নদিয়ার তেহট্টের নাজিরপুরে। ধৃতের নাম শামিম রেজা সর্দার।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, তেহট্টের প্রতাপনগর গ্রামের বাসিন্দা ওই শামিম। তিনি সচ্ছল পরিবারের সন্তান। বছর তিনেক আগে নাজিরপুর এলাকার এক তরুণীর সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন তিনি। কিন্তু শামিম বেকার হওয়ায় বিয়েতে বেঁকে বসেন তরুণী। ওই তরুণীকে বিয়ে করতে তাঁর কাছে নিজেকে সিবিআই আধিকারিক হিসাবে পরিচয় দেন শামিম। এমনটাই প্রাথমিক তদন্তে জানতে পেরেছে পুলিশ। কিন্তু শামিমের কথা বিশ্বাস করেননি ওই তরুণী। তবে তা গোপন রেখেই তিনি যুবককে রবিবার নাজিরপুর কালীমন্দির সংলগ্ন এলাকায় দেখা করতে বলেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এর পর পুলিশকে খবর দেন সেই তরুণী।

পুলিশের দাবি, রবিবার রাত ১১টা নাগাদ নাজিরপুর তদন্ত কেন্দ্রের ঠিক সামনে বাইক নিয়ে এক যুবককে ঘোরাফেরা করতে দেখা যায়। তাঁর কাছে পরিচয় জানতে চাওয়াই তিনি নিজেকে ‘স্পেশাল ব্রাঞ্চের সিবিআই অফিসার’ হিসাবে পরিচয় দেন। তবে তাঁর দেখানো পরিচয়পত্র দেখে সন্দেহ হয় পুলিশের। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই পরিচয়পত্র পরীক্ষা করে বোঝা যায় তা ভুয়ো। প্রথমে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয় তাঁকে। কিছু ক্ষণ পর গ্রেফতার করা হয় শামিমকে। অভিযুক্তকে সোমবার হাজির করানো হয় আদালতে। তাঁকে ৫ দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন বিচারক।

Advertisement

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ইতিমধ্যেই তেহট্টে পা পড়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিক (সিবিআই)-দের। এই আবহে সিবিআই আধিকারিক সেজে পুলিশের জালে যুবক। শামিম ভুয়ো পরিচয় দিয়ে শুধুমাত্র তার প্রেমিকার সঙ্গে প্রতারণা করেছেন না কি বড় কোনও চক্রের সঙ্গে যুক্ত তা খতিয়ে দেখা হচ্ছে। তেহট্টের মহকুমা পুলিশ আধিকারিক শুভতোষ সরকার বলেনস ‘‘ভুয়ো সিবিআই অফিসার পরিচয় দিয়ে গ্রেফতার হওয়া ওই যুবকের কাছ থেকে দু’টি ভুয়ো পরিচয়পত্র উদ্ধার করা হয়েছে। এর তদন্ত চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন