Murshidabad

School Reopen: ছেলেমেয়েদের স্কুলে পাঠান, বাড়ি গিয়ে বাবামায়েদের বলছেন শিক্ষক-শিক্ষিকারা

মাসখানেক হতে চলল রাজ্যে স্কুল খুলে গিয়েছে। কিন্তু এখনও বেশ কিছু জেলার স্কুলে পড়ুয়াদের উপস্থিতির হার কম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মুর্শিদাবাদ শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২১ ২১:২৫
Share:

পড়ুয়াদের ক্লাসঘরে ফেরাতে বাড়ি বাড়ি গিয়ে বাবা-মায়েদের সঙ্গে কথা বলে বোঝানোর চেষ্টা করছেন উদয়চাঁদপুর হাই স্কুলের শিক্ষক-শিক্ষিকারা।

রাজ্য জুড়ে স্কুল খুলে গেলেও উপস্থিতির হার অনেকে। পড়ুয়াদের ক্লাসঘরে ফেরাতে বাড়ি বাড়ি গিয়ে বাবা-মায়েদের সঙ্গে কথা বলে বোঝানোর চেষ্টা করছেন মুর্শিদাবাদের উদয়চাঁদপুর হাই স্কুলের শিক্ষক-শিক্ষিকারা।

মাসখানেক হতে চলল রাজ্যে স্কুল খুলে গিয়েছে। কিন্তু এখনও বেশ কিছু জেলার স্কুলে পড়ুয়াদের উপস্থিতির হার কম। তা নিয়ে চিন্তিত শিক্ষকেরা। স্কুলে ছাত্রছাত্রীদের হাজিরা বাড়াতেই বৃহস্পতিবার উদয়চাঁদপুর হাই স্কুলের দশ জন শিক্ষক-শিক্ষিকা পড়ুয়াদের বাড়ি গেলেন। অভিভাবকদের সঙ্গে কথা বলে, তাঁদের সমস্যার কথা শুনে ছেলেমেয়েদের স্কুলে পাঠানোর আবেদন করেন তাঁরা।

Advertisement

শিক্ষক-শিক্ষিকাদের এই উদ্যোগে আপ্লুত অভিভাবকেরা। এক জন বলেন, ‘‘মাস্টারমশাইদের বাড়ি চলে এলেন দেখে খুবই ভাল লাগছে। ছেলেমেয়েদের এ বার থেকে স্কুলে পাঠাব। আরও মন দিয়ে পড়াশোনা করতে বলব।’’

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের ছাত্রছাত্রীদের কথা মাথায়রেখএ সপ্তাহে পাঁচ দিনই নবম আর দশম শ্রেণির ক্লাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে উদয়চাঁদপুর হাই স্কুল। এ বিষয়ে প্রধান শিক্ষক সামসুজ্জোহা বিশ্বাস বলেন, ‘‘সপ্তাহে পাঁচ দিন নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস না হলে সিলেবাস শেষ করা যাবে না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন