Mamata Banerjee

সোমবার নদিয়ায় মমতা, আদি-নব্যের দ্বন্দ্ব কি ঘুচবে? প্রশ্ন দলের অন্দরেই

কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্রের হাতে জেলার দায়িত্ব তুলে দেওয়ার পর থেকেই তৃণমূলের একটি অংশ বিদ্রোহ ঘোষণা করেছে। তৃণমূল কর্মীদের মধ্যে আদি-নব্য দ্বন্দ্বও শুরু হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নদিয়া শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২১ ১৬:০১
Share:

নিরাপত্তার তদারকি করছে পুলিশ। —নিজস্ব চিত্র।

দলের ভিতরে আদি-নব্যর দ্বন্দ্ব ঘোচাতে এ বার নদিয়ায় পা রাখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার হাবিবপুরের ছাতিমতলায় সভা করবেন তিনি। নির্বাচনী প্রস্তুতি নিয়ে কতা বলবেন জেলার দলীয় নেতৃত্বের সঙ্গে। তাকে ঘিরে এখন প্রস্তুতি তুঙ্গে সেখানে। মুখ্যমন্ত্রীর আগমনের আগে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গোটা এলাকা।

Advertisement

কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্রের হাতে জেলার দায়িত্ব তুলে দেওয়ার পর থেকেই তৃণমূলের একটি অংশ বিদ্রোহ ঘোষণা করেছে। তৃণমূল কর্মীদের মধ্যে আদি-নব্য দ্বন্দ্বও শুরু হয়েছে। দীর্ঘদিন ধরে যাঁরা জোড়াফুল শিবিরে রয়েছেন, তাঁদের অভিযোগ, নতুনদের জায়গা করে দিতেই এখন বেশি তৎপরতা চোখে পড়ছে। তার জেরে এতদিন ধরে যাঁরা মাথার ঘাম পায়ে ফেলে পরিশ্রম করে গেলেন, ক্রমশ গুরুত্ব হারাচ্ছেন তাঁরা।

দলপীয় নেতৃত্বের কাছে এ নিয়ে বার বার অভিযোগ জানিয়েও লাক্ষ না হওয়ায়, নদিয়ার অনেক তৃণমূল নেতাই বিজেপি-তে যাওয়ার জন্য পা বাড়িয়ে রয়েছেন, এমন খবরও উঠে আসছে। ভোটের আগে তাই ড্যামেজ কন্ট্রোলে মমতাকে মাঠে নামতে হচ্ছে বলে দলীয় সূত্রে খবর। দলের একাংশের দাবি, প্রবীণ নেতারা দল ছাড়তে শুরু করলে সমর্থন টিকিয়ে রাখা শক্ত। তা ভাল করেই জানেন তৃণমূল নেত্রী। তাই দলীয় কর্মীদের মনোবল বাড়াতেই এই সভা তাঁর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন