Murshidabad: সৌদি থেকে ফিরলেন ‘মৃত’ স্বামী! ব্যাঙ্ক জানাল, ‘প্রমাণপত্র’ দিয়ে ২৬ লাখ তুলে নিয়েছেন স্ত্রী

স্বামীর অভিযোগ, স্ত্রী পরকীয়া সম্পর্কে লিপ্ত ছিলেন। এখন তাঁর কাছে থাকেন না। সদ্য সৌদি আরব থেকে ফিরে এসে তিনি বুঝতে পারেন যে, ঠকেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ১২:২৮
Share:

স্বামীর অভিযোগ, স্থাবর-অস্থাবর সব সম্পত্তি নিজের নামে করেছেন স্ত্রী! প্রতীকী চিত্র।

স্বামীর জাল মৃত্যু-শংসাপত্র বানিয়ে ব্যাঙ্কে রাখা ২৬ লক্ষ টাকা-সহ সমস্ত সম্পত্তি আত্মসাতের অভিযোগ উঠল স্ত্রীর বিরুদ্ধে। বৃহস্পতিবার এই ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়াল মুর্শিদাবাদ জেলার বড়ঞা থানার কুলি অঞ্চলে।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, বছর পাঁচেক আগে কুলি অঞ্চলের বাসিন্দা জনৈক নুরজামাল একটি কাজ নিয়ে সৌদি আরবে যান। কয়েক মাস আগে তিনি বাড়ি ফেরেন। কয়েক দিন পর টাকা তোলার জন্য ব্যাঙ্কে গিয়ে নুরজামালের চক্ষু চড়কগাছ। ওই ব্যাঙ্কে গচ্ছিত তাঁর সব টাকা তুলে নেওয়া হয়েছে বলে জানান ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

মাথায় আকাশ ভেঙে পড়ে নুরজামালের। এটা কী ভাবে সম্ভব? ব্যাঙ্ক ম্যানেজার নুরজামালকে জানান, অনেক দিন আগেই নাকি তাঁর মৃত্যু হয়েছে! স্বামী গত হয়েছেন, এই মর্মে শংসাপত্র জমা দেন তাঁর স্ত্রীই। তিনি নমিনি থাকার সুবাদে স্বামীর সমস্ত জমানো অর্থ ব্যাঙ্ক থেকে তুলে নিয়েছেন স্ত্রী। ব্যাঙ্ক ম্যানেজারের এই কথা শুনে কার্যত কপালে হাত নুরজামালের। ব্যাঙ্ক থেকে নুরজামাল ছোটেন থানায়।

Advertisement

নুরজামালের অভিযোগ, স্ত্রী শাহিনা খাতুন পরকীয়া সম্পর্কে লিপ্ত ছিলেন। জাল মৃত্যু-শংসাপত্র দেখিয়ে ব্যাঙ্কে জমানো টাকা, বিমার টাকা, এমনকি, স্থাবর সম্পত্তিও নিজের নামে করে নিয়েছেন। এখন স্ত্রী তাঁর কাছে থাকেন না।

অন্য দিকে, স্ত্রীর বিরুদ্ধে একের পর এক প্রশাসনিক দফতরে অভিযোগ জানিয়েও কোনও সুরাহা হচ্ছে না বলে অভিযোগ নুরজামালের। তিনি স্ত্রী শাহিনা-সহ শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন। স্ত্রীকে গ্রেফতারের দাবি জানান তিনি। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন