হেনস্থার প্রতিবাদে কংগ্রেসের অবরোধ

শক্তিপুরের দলীয় কার্যালয়ে তল্লাশি চালানোর প্রতিবাদে বুধবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত জেলা জুড়ে পথ অবরোধ করল কংগ্রেস। ক্যারাম বোর্ড বিলি করে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছে কংগ্রেসতৃণমূলের এই অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে শক্তিপুর কংগ্রেস কার্যালয়ে যৌথ তল্লাশি চলায় পুলিশ ও বেলডাঙা-২ ব্লকের ‘মডেল কোড অফ কন্ডাক্ট’ টিম। এর প্রতিবাদে এদিন জেলার বিভিন্ন প্রান্তে পথ অবরোধে সামিল হন এলাকার কংগ্রেসের কর্মী-সমর্থক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ০৮ মে ২০১৪ ০০:৩২
Share:

বহরমপুরে অবরোধে কর্মী-সমর্থকরা।—নিজস্ব চিত্র।

শক্তিপুরের দলীয় কার্যালয়ে তল্লাশি চালানোর প্রতিবাদে বুধবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত জেলা জুড়ে পথ অবরোধ করল কংগ্রেস।

Advertisement

ক্যারাম বোর্ড বিলি করে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছে কংগ্রেসতৃণমূলের এই অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে শক্তিপুর কংগ্রেস কার্যালয়ে যৌথ তল্লাশি চলায় পুলিশ ও বেলডাঙা-২ ব্লকের ‘মডেল কোড অফ কন্ডাক্ট’ টিম। এর প্রতিবাদে এদিন জেলার বিভিন্ন প্রান্তে পথ অবরোধে সামিল হন এলাকার কংগ্রেসের কর্মী-সমর্থক। বহরমপুরে গির্জার মোড়ে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে প্রতিবাদ জানানো হয়। সেখানে বক্তব্য রাখেন বিধায়ক মনোজ চক্রবর্তী, শহর কংগ্রেস সভাপতি অতীশ সিংহ (কাল্টু)-সহ কংগ্রেসের নেতৃবর্গ।

জেলা কংগ্রেসের মুখপাত্র অশোক দাস বলেন, “তৃণমূলের ভিত্তিহীন অভিযোগের ভিত্তিতে স্থানীয় শক্তিপুর থানার পুলিশ এবং নির্বাচন কমিশনের একটি দল মঙ্গলবার শক্তিপুর কংগ্রেস কার্যালয়ে তল্লাশি চালিয়েছে। দলের ভাবমূর্তি নষ্ট করার ষড়যন্ত্রের প্রতিবাদে এদিন জেলা জুড়ে রাস্তা অবরোধের কর্মসূচি নেওয়া হয়। দলের হাজার-হাজার কর্মী-সমর্থক এদিন পথে নেমে জাতীয় সড়ক-সহ জেলার বিভিন্ন রাস্তা অবরোধ করে প্রতিবাদ জানিয়েছে।”

Advertisement

জেলা তৃণমূলের কার্যকরী সভাপতি হুমায়ুন কবীর অবশ্য এখনও বলছেন, “তল্লাশির খবর পেয়ে যাওয়ায় কংগ্রেস নেতৃত্ব ওই ক্যারাম বোর্ড সরিয়ে দেয়। ক্যারাম বোর্ড বিলি করে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করবে কংগ্রেস আর আমি চুপ করে বসে দেখব! কংগ্রেসের ভোট কেনাবেচা এবার বন্ধ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন