Duare sarkar

West Bengal: রাজ্যে শুরু হল ‘পাড়ায় সমাধান’ কর্মসূচি, প্রথম দিনেই জমা পড়ল ৪৭ হাজার আবেদন

সরকারি সূত্রের খবর, ১৬ থেকে ২৮ ফেব্রুয়ারি প্রকল্পের রূপরেখা তৈরির প্রক্রিয়া চলবে। ১ থেকে ১৫ মার্চ পর্যন্ত চলবে প্রকল্প বাস্তবায়নের কাজ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২২ ২০:৪৯
Share:

শুরু হল ‘পাড়ায় সমাধান’ কর্মসূচি। ছবি: সংগৃহীত।

রাজ্যে কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে ‘পাড়ায় সমাধান’ কর্মসূচি স্থগিত রেখেছিল রাজ্য সরকার। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতে সেই কর্মসূচি ফের চালু করা হল। রাজ্য জুড়ে ১,৩৯৬টি ক্যাম্প করে চলছে আবেদনপত্র জমা নেওয়ার পালা।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়েছে ‘পাড়ায় সমাধান’ কর্মসূচি। ১ থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে আবেদন পত্র জমা নেওয়ার কাজ। সরকারি তরফে জানানো হয়েছে, প্রথম দিনেই জমা পড়েছে ৪৭,৯৭৪টি আবেদনপত্র। এর মধ্যে পরিকাঠামো উন্নয়ন সংক্রান্ত আবেদনের সংখ্যা ৪১,৭৬৪। প্রসঙ্গত, দুয়ারে সরকারের পর রাজ্যের নতুন কর্মসূচি ‘পাড়ায় সমাধানের’ কথা গত ডিসেম্বরে ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

Advertisement

১৬ থেকে ২৮ ফেব্রুয়ারি প্রকল্পের রূপরেখা তৈরির প্রক্রিয়া চলবে এবং ১ থেকে ১৫ মার্চ পর্যন্ত চলবে প্রকল্প বাস্তবায়নের কাজ। প্রসঙ্গত, এলাকার ছোটখাটো বিষয়গুলিকে নজরে রেখেই এই কর্মসূচি রাজ্যের। সহজে যে কাজগুলি করে দেওয়া সম্ভব হয়, সেগুলিকেই এই কর্মসূচির আওতায় নিয়ে আসা হয়েছে। বড় ধরনের প্রকল্প নয়, ছোট সরকারি কাজ সেরে ফেলাই এই কর্মসূচির লক্ষ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন