Nirmal Maji

Nirmal Maji: কঠোর হল নবান্ন, মেডিক্যালের রোগী কল্যাণ সমিতির শীর্ষপদ থেকে অপসারিত নির্মল

দুর্নীতি দমন নিয়ে যখন বারবার রাজ্য কড়া অবস্থান নেওয়ার বার্তা দিচ্ছে, তখনই এই সিদ্ধান্ত ঘোষণা করেছে স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২২ ১৭:০৯
Share:

বিতর্কের কেন্দ্রেই ছিলেন নির্মল মাজি।

নির্মল মাজিকে কলকাতা মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দিল নবান্ন। দুর্নীতি দমন নিয়ে যখন বার বার রাজ্য যখন কড়া হওয়ার বার্তা দিচ্ছে, তখনই এই সিদ্ধান্তের কথা ঘোষণা করা হল। রাজ্যের উলুবেড়িয়া উত্তরের বিধায়ক নির্মলের নাম ইতিমধ্যেই বহু বিতর্কে জড়িয়েছে। তবে নবান্ন নির্মলকে অপসারণের কোনও কারণ ব্যাখ্যা করেনি। একটি ১০ লাইনের নির্দেশিকা জারি করে জানিয়েছে, কলকাতা মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদে থাকা নির্মলের জায়গায় নতুন দায়িত্ব নিচ্ছেন সুদীপ্ত রায়।

Advertisement

রাজ্যের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে বৃহস্পতিবার বিকেলে ওই নির্দেশিকা দেওয়া হয়। তাতে জানানো হয়েছে সমিতির কাজ মসৃণ ভাবে চালনার জন্যই এই বদল। উল্লেখ্য, রোগী কল্যাণ সমিতির নতুন দায়িত্ব প্রাপ্ত সুদীপ্ত শ্রীরামপুরের বিধায়ক। তিনি আর জি কর মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান। এ ছাড়া হেল্থ রিক্রুটমেন্ট বোর্ডের চেয়ারম্যান পদেও সম্প্রতি নিয়োগ করা হয়েছে সুদীপ্তকে।

সুদীপ্ত বলেন, ‘‘আমার লক্ষ্য হবে সবাইকে একসঙ্গে নিয়ে কাজ করা এবং ঐতিহ্যবাহী এই হাসপাতালের মান বজায় রাখা। পাশাপাশি রোগীরা যাতে সঠিক পরিষেবা পান সে দিকে নজর রাখা।’’

Advertisement

অন্য দিকে, নির্মলের নাম বার বার জড়িয়েছে বিতর্কে। করোনা অতিমারির সময়ে জীবনদায়ী ইঞ্জেকশন টসিলিজুমাব উধাও হয়ে যায় মেডিক্যাল কলেজ থেকে। সেই বিতর্কে যে চিকিৎসকের নাম জড়িয়েছিল তিনি নির্মল ঘনিষ্ঠ ছিলেন বলে অভিযোগ ওঠে। ফলে বিতর্কে নাম উঠে আসে নির্মলেরও। পরে, মেডিক্যাল কলেজের ভিতরে চক্ষু চিকিৎসার উৎকর্ষ কেন্দ্র ভেঙে নতুন ট্রমা কেয়ার ভবন তৈরির সিদ্ধান্ত নেওয়ায় আবারও বিতর্ক দানা বাঁধে নির্মলকে নিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন