Nitin Gadkari

মঞ্চে অসুস্থ গডকড়ী, মোদীর মন্ত্রীর জন্য গ্রিন করিডর করে চিকিৎসক আনল মমতার পুলিশ

উত্তরবঙ্গ সফরে এসে গুরুতর অসুস্থ হয়ে পড়লেন কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকড়ী। মঞ্চেই অসুস্থ বোধ করায় তিনি নেমে আসেন। পরে সেখানে নিয়ে আসা হয় চিকিৎসক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২২ ১৩:৩৫
Share:

নিতিন গডকড়ী। —ফাইল চিত্র।

উত্তরবঙ্গ সফরে এসে গুরুতর অসুস্থ হয়ে পড়লেন কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকড়ী। মঞ্চেই অসুস্থ বোধ করেন তিনি। তার পর তাঁকে নামিয়ে নিয়ে আসা হয় মঞ্চের পাশের গ্রিন রুমে। সেখানেই গ্রিন করিডর করে নিয়ে আসা হয় চিকিৎসক। সেখানেই তাঁকে স্যালাইন দেওয়া হচ্ছে।

Advertisement

বৃহস্পতিবার শিলিগুড়ির শিবমন্দির থেকে সেবকের ক্যান্টনমেন্ট পর্যন্ত দীর্ঘ একটি রাস্তার শিলান্যাস করতে এসেছিলেন নিতিন। দার্জিলিং মোড়ের কাছে দাগাপুর মাঠে চলছিল সেই অনুষ্ঠান। কেন্দ্রীয় মন্ত্রী মঞ্চেই অসুস্থ বোধ করছিলেন। তাই তড়িঘড়ি অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। এর পরে তাঁকে গ্রিন রুমে নিয়ে আসা হয়। সেখানেও তিনি সুস্থ বোধ করেননি। পরে চিকিৎসক আসেন।

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, কেন্দ্রীয় মন্ত্রীর রক্তে শর্করার মাত্রা কমে গিয়েছে। তাঁকে স্যালাইন দেওয়া হয়েছে। গ্রিন রুমেই প্রাথমিক চিকিৎসা হয় মন্ত্রীর। এর পর তাঁকে দেখার জন্য শিলিগুড়ির এক চিকিৎসককে নিয়ে যাওয়া হয় গ্রিন করিডোর করে। তিনি নিতিনের চিকিৎসা শুরু করেন।

Advertisement

পরে দার্জিলিঙের বিজেপি সাংসদ রাজু বিস্তা নিতিনকে গাড়িতে নিজের বাড়ির উদ্দেশে রওনা দেন। মাটিগাড়ায় তাঁর বাড়িতে কেন্দ্রীয় মন্ত্রীর চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তাঁদের সঙ্গে রয়েছেন চিকিৎসকও। সেখানে পৌঁছেছে মেডিক্যাল টিম।

শিলিগুড়ির অনুষ্ঠান শেষে নিতিনের ডালখোলা যাওয়ার কথা ছিল। সূত্রের খবর, সেই অনুষ্ঠান বাতিল করা হতে পারে। শিলিগুড়ি থেকেই দিল্লি ফিরে যেতে পারেন তিনি।

মাটিগাড়ার বেসরকারি আবাসনে চিকিৎসকের পরীক্ষার পর খানিকটা সুস্থ বোধ করেন কেন্দ্রীয় মন্ত্রী। চিকিৎসক পি ডি ভুটিয়া বলেন, ‘‘আপাতত তিনি সুস্থ রয়েছেন। দিল্লিতে একটি ভিডিও কনফারেন্সে যোগ দিয়েছেন। মঞ্চে বক্তৃতা দিতে দিতেই তিনি অসুস্থ বোধ করেন। রুটিন চেক-আপের জন্য আমাকে ডাকা হয়। জ়েড প্লাস ক্যাটেগরির সুরক্ষা ব্যবস্থার নিয়ম অনুযায়ী, খাওয়ার আগে তাঁর সুগার পরীক্ষা হয়। রক্তচাপ ও ইসিজি করা হয়েছে। সব রিপোর্ট স্বাভাবিক।’’

সাংসদ রাজু বিস্তা বলেন, ‘‘অসুস্থ নয়। মঞ্চ থেকে নেমে নিতিন গডকড়ী গ্রিন রুমে ভিডিয়ো কনফারেন্সে যোগ দিয়েছিলেন। এখন এখানেই তিনি দিল্লির একটি কনফারেন্সে যোগ দিয়েছেন। সময়ের অভাবে হয়তো ডালখোলার অনুষ্ঠানে তিনি সরাসরি যেতে পারবেন না।’’

কেন্দ্রীয় মন্ত্রীকে দেখতে মুখ্যমন্ত্রীর নির্দেশে শিলিগুড়ির পুলিশ কমিশনার অখিলেশ চতুর্বেদী মাটিগাড়ার আবাসনে যান। তিনি বলেছেন, ‘‘মন্ত্রীর সুগার ফল করেছে। তবে নির্দেশ অনুযায়ী মেডিক্যাল টিম রয়েছে। তাঁর সঙ্গে একজন চিকিৎসকও রয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন