Rohingya

Rohingya: দিল্লি যাওয়ার পথে শিলিগুড়িতে রোহিঙ্গা সন্দেহে আটক ৭, মিলল মায়ানমারের নথি

রেলপুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই দলটিকে দিল্লি নিয়ে যাচ্ছিল মহম্মদ জুবের এক ব্যক্তি। জুবের এজেন্ট বলেই মনে করছে রেলপুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ১৬ মার্চ ২০২২ ২০:২৬
Share:

নিউ জলপাইগুড়ি স্টেশনে ধৃতরা। —নিজস্ব চিত্র।

নিউ জলপাইগুড়ি স্টেশনে রোহিঙ্গা সন্দেহে গ্রেফতার করা হল সাত জনকে। বুধবার স্টেশন চত্বরে ঘুরতে দেখা যায় ছয় মহিলা ও এক পুরুষকে। সাত জনের ওই দলটিকে দেখে সন্দেহ হয় রেলপুলিশের। এর পর রেলপুলিশ একটি স্বেচ্ছাসেবী সংস্থার কর্মীদের সাহায্যে তাঁদের জিজ্ঞাসাবাদ করে। প্রথমে ওই দলটিক আটক করা হয়। পরে এ দেশের কোনও নথি না দেখাতে পারায় সকলকে গ্রেফতার করা হয়।

Advertisement

রেলপুলিশের দাবি, ধৃতেরা জানিয়েছেন, তাঁরা বাংলাদেশ সীমান্ত পেরিয়ে এ দেশে ঢুকেছিলেন। অসম হয়ে ট্রেনে চড়ে দিল্লি পৌঁছতে চেয়েছিলেন তাঁরা। রেলপুলিশের দাবি, নিউজলপাইগুড়ি স্টেশন থেকে ওই দলটির সম্পর্ককান্তি এক্সপ্রেসে চড়ে দিল্লি রওনা দেওয়ার কথা ছিল।

রেলপুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই দলটিকে দিল্লি নিয়ে যাচ্ছিল মহম্মদ জুবের এক ব্যক্তি। জুবের এজেন্ট বলেই মনে করছে রেলপুলিশ। প্রথমে ধৃতদের বংলাদেশি ভেবেছিলেন রেলপুলিশের কর্মীরা। কিন্তু রেলপুলিশের দাবি, তাঁরা বাংলা নয় অন্য ভাষায় কথা বলছিলেন। একমাত্র জুবেরের কাছেই তার পরিচয়পত্র পাওয়া গিয়েছে। ওই নথি মায়ানমার সরকারের বলে দাবি রেলপুলিশের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন