আবার সংঘর্ষে উত্তপ্ত চম্পাসারি

শুক্রবার সাত সকালে পকাইজোতে দুই গোষ্ঠীর সংঘর্ষ বাধে। দিলীপের অভিযোগ, সকাল ৯টা নাগাদ স্থানীয় এক ব্যক্তির বাড়ির বিয়ের প্যান্ডেল তৈরি নিয়ে তিনি আলোচনা করছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

শিলিগুড়ি শেষ আপডেট: ০৪ মে ২০১৯ ০১:৪৪
Share:

এর আগেও গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত হয়েছে চম্পাসারি। অভিযোগ, তখন তৃণমূলেরই দু’শিবিরের কোন্দল ছিল এলাকায়। একটি দিলীপ বর্মণ শিবির, অন্যটি জয়প্রকাশ সিংহের (হিম্মত) শিবির, দাবি স্থানীয়দের। এ বার নতুন করে সংঘর্ষ বাধলো এলাকায়। অভিযোগ, এ বারে দিলীপ বর্মণের গোষ্ঠীর সঙ্গে গোলমাল শ্যাম যাদব গোষ্ঠীর। শ্যাম এলাকায় যুব তৃণমূল নেতা হিসেবে পরিচিত।

Advertisement

শুক্রবার সাত সকালে পকাইজোতে দুই গোষ্ঠীর সংঘর্ষ বাধে। দিলীপের অভিযোগ, সকাল ৯টা নাগাদ স্থানীয় এক ব্যক্তির বাড়ির বিয়ের প্যান্ডেল তৈরি নিয়ে তিনি আলোচনা করছিলেন। হঠাৎ সেখানে দলবল নিয়ে হাজির হন শ্যাম। তাঁর দাবি, তাঁকে গালিগালাজ করে মারধর করা হয়। ঘটনার পরিপ্রেক্ষিতে প্রধাননগর থানায় শ্যাম, তাঁর ভাই নীতীশ এবং আরও কয়েক জনের নামে লিখিত অভিযোগ দায়ের করেছেন দিলীপ।

উল্টো দিকে দিলীপের বিরুদ্ধে চাঁদা চেয়ে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। তাঁর বিরুদ্ধে প্রধাননগর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন নিউ পকাইজোতের বাসিন্দা রাজকুমার মাহাতো। রাজকুমারের অভিযোগ, একটি সংস্থার নাম করে তাঁর কাছে চাঁদা চাওয়া হয়। দিতে না চাইলে তাঁকে গালিগালাজ ও মারধর করেন দিলীপ।

Advertisement

তাঁদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন শ্যাম ও দিলীপ, দুজনেই। শ্যামের অভিযোগ, বারবার দিলীপ তাঁকে মিথ্যা মামলায় ফাঁসানোর চেষ্টা করছেন। জমি মামলায় জেল খেটে বের হওয়ার পর এলাকায় জয়প্রকাশের দাপট অনেকটাই কমেছে বলে জানিয়েছেন স্থানীয়রা। সেই জায়গাই কি শ্যাম দখল করছেন, উঠেছে প্রশ্ন।

বারবার অভিযোগ ওঠার পরও কেন চম্পাসারিতে দলের গোষ্ঠী কোন্দল মেটাতে কড়া হচ্ছে না দল, তা নিয়ে প্রশ্ন উঠেছে তৃণমূলের অন্দরেই। চম্পাসারির দায়িত্বে থাকা দলের শিলিগুড়ি টাউন-১ ব্লক সভাপতি সঞ্জয় পাঠক বলেন, ‘‘বিষয়টি খোঁজ নিয়ে পদক্ষেপ করা হবে। কেউ প্রচারে আসতে মিথ্যা অভিযোগ তুলে দলকে বদনাম করার চেষ্টা করলে সেটাও মানা হবে না। আমরা কড়া ব্যবস্থা নেব।’’

ঘটনার পর দিলীপের অনুগামীরা অভিযুক্তদের ধরতে প্রধাননগর থানায় ঢুকে বিক্ষোভ দেখায়। চিকিৎসার জন্য এ দিন শিলিগুড়ি জেলা হাসপাতালেও যান দিলীপ। প্রাথমিক চিকিৎসার পর তাঁকে ছেড়ে দেওয়া হয়, জানিয়েছেন চিকিৎসকরা।

এর পরেই দিলীপ অভিযোগ করেন, ‘‘দলের একাংশের প্রশ্রয়েই চম্পাসারি এলাকায় জমি মাফিয়াদের রমরমা হয়েছে। তার প্রতিবাদ করাতেই আমার উপর আক্রমণ। দল ব্যবস্থা না দিলে অন্য ব্যবস্থা নেব।’’ শ্যাম বলেন, ‘‘নিষ্ঠার সঙ্গে দল করেও বদনাম মাথায় নিয়ে ঘুরতে হচ্ছে। মাকে নিয়ে কয়েক দিন থেকেই হাসপাতালে ব্যস্ত। পরিকল্পনা করে আমাকে ফাঁসানো হচ্ছে।’’ অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের ডিসি পদ মর্যাদার এক আধিকারিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন